শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ২০:৩০

ঠাকুরগাঁওয়ে ৬৩০ বস্তা চাল জব্দ; ৪ গুদাম সিলগালা

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে ৬৩০ বস্তা চাল জব্দ; ৪ গুদাম সিলগালা

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় হতদরিদ্রদের জন্য ওএমএস ও ভিজিডির বরাদ্দকৃত ৬৩০ বস্তা চাল জব্দ করেছে প্রশাসন। এ সময় দুটি হাস্কিং মিলের ৪টি গুদাম সিলগালা করে দেওয়া হয়। 

বৃহষ্পতিবার দুপুরে বালিয়াডাঙ্গীর কুশলডাঙ্গী বাজারে ভাই ভাই হাস্কিং মিলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমন এসব চাল জব্দ করেন। 

এ সময় মিলের ৪টি গুদাম থেকে ৫৬২ বস্তা চাল জব্দ করেন তিনি। পরে গুদাম চারটি সিলগালা করে দেন ইউএনও। অভিযানের সংবাদ পেয়ে আগেই সটকে পড়েন মিলের মালিক আমিরুল ইসলাম। তবে তার ভাই জমিরুল ইসলামকে (৪০) আটক করে পুলিশ। 

অপরদিকে ওইদিন সকালে একই উপজেলার বড় পলাশবাড়ি ইউনিয়নের পারুয়া গ্রাম থেকে আরো ৬৮ বস্তা চাল আটক করা হয়। এ সময় চাল বহনকারী নসিমন চালক পান্না কাউসারকে (৩০) আটক করে পুলিশ।

করোনা পরিস্থিতিতে অসহায় মানুষের জন্য ১০ টাকা কেজিতে এসব চাল বরাদ্দ দিয়েছিলো সরকার।

এ ব্যপারে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমন জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব জব্দ করতে সক্ষম হয়েছি। মিলের একজন মালিক পলাতক রয়েছে। দোষীদের আইনের আওতায় আনতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক ড. কামরুজ্জামন সেলিম বলেন, দেশের দুর্যোগ মুহুর্তে প্রধানমন্ত্রী অসহায় মানুষের জন্য এসব চাল বরাদ্দ দিয়েছেন। গরীবের হক নিয়ে যারা অপকর্ম করছে তাদের কোন অবস্থাতেই ছাড় দেওয়া হবে না।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য