শিরোনাম
প্রকাশ : ২৫ মে, ২০২০ ১৪:৪৬
আপডেট : ২৫ মে, ২০২০ ১৫:৩৪

দিনাজপুরে ৬৮০৮টি মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ৬৮০৮টি মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত

করোনা সংক্রমণ সতর্কতায় এবার সারা দেশের ন্যায় দিনাজপুরের ঐতিহাসিক গোর এ শহীদ বড় ময়দান উপমহাদেশের বৃহৎ ঈদগাহ মাঠে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়নি। যেখানে পবিত্র ঈদ-উল-ফিতরের নামাজে প্রায় ৫ থেকে ৬ লাখ মুসল্লি নামাজ আদায় করে। তবে এবার তা হয়নি। প্রথমাবেরর মতো এই ঈদগাহে ঈদ জামাত অনুষ্ঠিত হয়নি। তবে ঈদগাহে নামাজ না হওয়ায় প্রতিটি মসজিদে একাধিক জামাতের মধ্য দিয়ে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে।  

সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায়, নামাজ শেষে কোলাকুলি এবং হাত না মেলাতে বলা হয়েছে। নামাজ শেষে করোনা থেকে মুক্তি পেতে বিভিন্ন মসজিদে নামাজ শেষে বিশেষ মোনাজাত করা হয়। বিভিন্ন এলাকার অনেক মসজিদে একাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। কোলাকুলি বিহীন অন্যরকম ঈদ উদযাপন করলো দিনাজপুরবাসী। 

মসজিদে নামাজ আদায়ের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মসজিদ কমিটির কর্মকর্তারা যেমন ছিলেন সতর্ক, তেমনি মুসল্লীরাও নিজ নিজ জায়নামাজ সাথে নিয়ে মাস্ক ব্যবহার করেছে। নামাজের কাতারবন্দি হতে শারিরীক দূরত্ব বজায় রেখে নামাজে অংশ নেয় মুসল্লীরা।  

আজ সোমবার সকাল সাড়ে ৮টায় দিনাজপুর জেনারেল হাসপাতালে নামাজ আদায় করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। 

দিনাজপুর সদর হাসপাতাল জামে মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে পবিত্র ঈদ-উল-ফিতরের নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ কামনাসহ মহামারী করোনাভাইরাস থেকে রক্ষা পেতে মহান আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দিনাজপুর জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভুঞা, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আয়েজ উদ্দীনসহ অন্যান্য মুসল্লিবৃন্দ।  

এছাড়া দিনাজপুর শহরের চাউলিয়াপট্টি খানকাহ রহমানিয়া জামে মসজিদ, চাউলিয়াপট্টি মাটির মসজিদ, লালবাগ ১নং আহলে হাদিস জামে মসজিদ, ২ নং আহলে হাদিস জামে মসজিদ, পাটুয়াপাড়া জামে মসজিদ, ঘাষিপাড়া ডাবগাছ জামে মসজিদ, বালুয়াডাঙ্গা কাঞ্চন ব্রিজ সংলগ্ন জামে মসজিদ, স্টেশন রোড জামে মসজিদ, জেল রোড কেন্দ্রীয় জামে মসজিদ, গোর এ শহীদ কেন্দ্রীয় জামে মসজিদ, পুলিশ লাইন্স জামে মসজিদ, বালুবাড়ী শাহী জামে মসজিদ, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ জামে মসজিদসহ জেলা শহর ও জেলার ১৩টি উপজেলার ৬৮০৮টি মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়। 

নামাজ শেষে খুৎবার পর করোনাভাইরাস থেকে রক্ষা, দেশ, জাতির মুক্তি কামনা ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে মুনাজাত করা হয়। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর