২৫ মে, ২০২০ ২৩:৪৫

কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড পীরগঞ্জের ৬ গ্রাম

ঠাকুরগাঁও প্রতিনিধি

কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড পীরগঞ্জের ৬ গ্রাম

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার ছয়টি গ্রাম কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়ে গিয়েছে। উপজেলার ভেমটিয়া, বিরহলী, ভেলাতৈড়, চাপোড়, মাল্লাসহ ছয়টি গ্রামে ভেঙে পড়েছে শত শত গাছপালা, বিধ্বস্ত হয়েছে অসংখ্য কাঁচা ও আধাপাকা বাড়িঘর। ক্ষতিগ্রস্থ হয়েছে বিস্তীর্ণ ফসলের মাঠ।

সোমবার (২৫ মে) ভোরে ওই ছয় গ্রামের ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে যাওয়ায় এ ঘটনা ঘটে।

গুয়াগাঁও মহল্লার রহিম উদ্দিন জানান, ভোররাতে কয়েক মিনিটের ঝড়েই লন্ডভন্ড হয়ে যায় কয়েকটি গ্রাম। রাস্তায় গাছ ভেঙে পড়ে বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। গাছ ভেঙ্গে চাপা পড়েছে অনেক বাড়িঘর। বাড়িঘর ভেঙে যাওয়ায় অনেকে খোলা আকাশের নিচে অবস্থান করছেন। বিদ্যুতের খুঁটি হেলে পড়ায় ঝড়ের সময় থেকে দুপুর পর্যন্ত বিদ্যুৎ না থাকায় ঈদের দিন জনজীবন বিপর্যস্থ হয়ে পড়েছে।

চাপোড় গ্রামের আলাউদ্দিন জানান, আম, লিচু, কাঁঠালসহ অসংখ্য বনজ গাছ উপড়ে পড়েছে এবং ডাল ভেঙে প্রায় ন্যাড়া হয়ে গেছে। এদিকে বোরো, ভুট্টা ও আখ ক্ষেতের আখ বাতাসে মাটিতে হেলে পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম ঝড়ে ক্ষতির কথা স্বীকার করে বলেন, ভেঙে যাওয়া ঘরবাড়ি নির্মাণ ও এই করোনাকালে ঝড়ে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে সাধ্যমতো সাহায্যে নিয়ে দাঁড়াচ্ছে উপজেলা প্রশাসন।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর