২৬ মে, ২০২০ ১৯:২৭

ত্রাণ আত্মসাতের অভিযোগে যুবলীগ নেতা বহিষ্কার

কুমিল্লা প্রতিনিধি

ত্রাণ আত্মসাতের অভিযোগে যুবলীগ নেতা বহিষ্কার

কুমিল্লার দেবিদ্বারের ১৪নং সুলতানপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. কামরুল ইসলামকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে। গত ২৩ মে দলীয় প্যাডে দেবিদ্বার উপজেলা আওয়ামী যুবলীগ যুগ্ম-আহ্বায়ক মো. জসিম উদ্দিন স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাকে বহিষ্কার করা হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, কামরুলের বিরুদ্ধে বিভিন্ন মিল, কারখানা, বিক্স ফিল্ড, ব্যক্তি ও অন্যান্য প্রতিষ্ঠান হতে দলীয় নাম ভাঙিয়ে ত্রাণের নামে চাঁদাবাজি করে টাকা আত্ম্যসাত, নারী কেলেঙ্কারি, বিধবা কার্ড করে দেওয়ার নামে টাকা নেওয়া, মাদক ব্যবসায় সহযোগিতাসহ বিভিন্ন এলাকায় ৬০ জন নেতাকর্মী অভিযোগ করেছে। তা তদন্তে প্রমাণিত হয়েছে।

এ বিষয়ে সুলতানপুর ইউনিয়ন যুবলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক মো. কামরুল ইসলামকে আগে মৌখিকভাবে সতর্ক করা হয়েছিল বলে উল্লেখ করা হয়। তবুও তিনি এ ধরনের অপকর্ম করে যাচ্ছেন এতে দলের সুনাম নষ্ট হয়েছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়। দলীয় নিয়ম বহির্ভূত এধরনের কর্মকাণ্ডের কারণে তাকে দলীয় সকল পদ থেকে বহিষ্কার করা হয়।

এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা আওয়ামী যুবলীগ আহ্বায়ক হাজী আবুল কাশেম ওমানী বহিষ্কারের সত্যতা নিশ্চিত করে জানান, তাকে আগেও সতর্ক করা হয়েছিলো। কিন্তু তিনি তার অপকর্ম বন্ধ করেননি। এজন্য তাকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর