২৬ মে, ২০২০ ২৩:২৭

ক্ষেতলালে ঘূর্ণিদুর্গত এলাকা পরিদর্শনে হুইপ স্বপন

নিজস্ব প্রতিবেদক

ক্ষেতলালে ঘূর্ণিদুর্গত এলাকা পরিদর্শনে হুইপ স্বপন

জয়পুরহাটের ক্ষেতলালে ঘূর্ণিদুর্গত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

মঙ্গলবার উপজেলায় ঈদের আগের রাতে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন তিনি। জাতীয় সংসদের হুইপ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন ক্ষেতলাল পৌরসভা ও তুলসীগঙ্গা ইউনিয়নে ঘূর্ণিদুর্গত কয়েকটি গ্রাম ও পাড়া সরেজমিন পরিদর্শন করে দুর্গত মানুষদের সান্ত্বনা দেন। এ'সময় তিনি ব্যক্তিগতভাবে নগদ ৪ লাখ টাকা প্রদান করেন।

পরিদর্শনের পূর্বে ক্ষেতলাল উপজেলা পরিষদে অনুষ্ঠিত একটি সংক্ষিপ্ত সমন্বয় সভায় যোগদান করেন।
সভায় তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০০ বান্ডিল টিন, নগদ ৩ লাখ টাকা, ক্ষতিগ্রস্ত পরিবার প্রতি ১৫ কেজি চাল, জেলা পরিষদের পক্ষ থেকে ১ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়। এছাড়াও উপজেলা পরিষদ নগদ সহায়তা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে। সভায় আজকের মধ্যে ক্ষতির পরিমাণ নিরূপণ করে সম্ভাব্য সকল সহায়তার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে পত্র প্রেরণের সিদ্ধান্ত হয়।

সভায় ও পরিদর্শনকালে হুইপের সঙ্গে জেলা প্রশাসক জাকির হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান, ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, ইউএনও আরাফাত রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মজিদ মোল্লা, পৌরসভার মেয়র সিরাজুল ইসলাম বুলু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঈদের আগের রাতে প্রবল ঘূর্ণিঝড়ে উপজেলার প্রায় দেড় হাজার বাড়ি ও প্রচুর গাছপালা ভেঙে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়।

বিডি প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর