শিরোনাম
৬ জুন, ২০২০ ২০:২১

বরিশালে করোনা আক্রান্তদের বাসায় ওষুধ ও খাবার পৌঁছাবে বাসদ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে করোনা আক্রান্তদের বাসায় ওষুধ ও খাবার পৌঁছাবে বাসদ

বরিশালে লকডাউনে থাকা করোনায় আক্রান্ত রোগীদের ওষুধসহ প্রয়োজনীয় সেবা প্রদানে স্থানীয় প্রশাসন অপরগতা প্রকাশ করছে অভিযোগ করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)। সংগঠনের বরিশাল জেলা কমিটির উদ্যোগে শনিবার বেলা ১২টায় নগরীর ফকিরবাড়ি রোডের নিজস্ব কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বাসদ সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী। প্রশাসন না পারলে কোভিড আক্রান্ত লকডউনে থাকা ব্যক্তিদের সকলের ওষুধসহ তাদের পরিবারের প্রয়োজনীয় খাদ্য সরবরাহের দায়িত্ব নেওয়ার আগ্রহ প্রকাশ করে বাসদ। 

লিখিত বক্তব্যে ডা. মনিষা বলেন, লকডাউন তুলে দেওয়ার পর সারা দেশের মতো বরিশালেও করোনার প্রকোপ বাড়ছে। করোনা আক্রান্ত রোগীদের বাসা-বাড়ি লকডাউন করে দিচ্ছে প্রশাসন। কিন্তু রোগীসহ ওইসব পরিবারের সদস্যদের খাবার, চিকিৎসা, প্রয়োজনীয় ওষুধ সরবারহ এবং হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসা দেয়ার বিষয়টি এড়িয়ে যাচ্ছে প্রশাসন। আক্রান্তরা বরিশাল জেলা ও পুলিশ প্রশাসনের সাথে যোগাযোগ করলেও তারা (প্রশাসন) করোনায় আক্রান্তদের সহযোগিতা করতে অক্ষমতার কথা জানিয়ে দিচ্ছে বলে অভিযোগ করেন বাসদ নেতা ডা. মনিষা। 

লিখিত বক্তব্যে ডা. মনিষা বলেন, রাজনৈতিক দল হিসেবে বাসদ মনে করে এই সংকটের মুহূর্তে¡ মানুষের পাশে থাকা দরকার। তাই আজ শনিবার থেকে বরিশাল নগরীর করোনা আক্রান্ত সকল লকডাউন বাসায় খাবার, ওষুধ ও কাউন্সিলিং সহ সকল দায়িত্ব স্বেচ্ছায় গ্রহন করার ঘোষণা দেয়া হয়। বাসদের হটলাইনে- ০১৫৭২৩১৪০৮৫, ০১৪০৯১৬০০৪২ ও ০১৭১১২২৭৫১৯ ফোন করলেই করোনা আক্রান্ত সকল লকডাউন বাসায় ওষুধসহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার ঘোষণা দেয়া হয় সংবাদ সম্মেলনে। 

এ সময় জেলা বাসদ আহ্বায়ক ইমরান হাবিব রুমন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম, ছাত্রফ্রন্টের সাংগঠনিক সম্পাদক সুজন সিকদার, রিকশা শ্রমিক ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সভাপতি মনিরুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর