শিরোনাম
প্রকাশ : ২ জুলাই, ২০২০ ১১:২৪

দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণে অনিয়ম; দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণে অনিয়ম; দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণে অনিয়ম করায় চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার দুই ইউপি চেয়ারম্যান ও এক ওয়ার্ড মেম্বরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার স্থানীয় সরকার বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপণ জারি করে। সাময়িক বরখাস্ত হওয়া চেয়ারম্যান-মেম্বররা হলেন জীবননগর উপজেলার বাঁকা ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান, হাসাদহ ইউপি চেয়ারম্যান মো. রবিউল ইসলাম ও একই ইউনিয়নের ৯ নং ওয়ার্ড মেম্বর মো. সোহেল রানা।

স্থানীয় সরকার বিভাগের প্রজ্ঞাপণ থেকে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে জীবননগর উপজেলায় দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণের উদ্যোগ নেয়া হয়। এ প্রকল্পে হাসাদাহ ও বাঁকা ইউনিয়নে উপকারভোগীদের নিকট হতে নিয়ম বহির্ভূতভাবে নগদ অর্থ ও নির্মাণসামগ্রী নেওয়ার অভিযোগ উঠে। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শেষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক অভিযুক্তদের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর ৩৪ ধারা অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। 

চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান, মো. রবিউল ইসলাম এবং ওয়ার্ড মেম্বর সোহেল রানা কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী হওয়ায় স্থানীয় সরকার আইনে তাদের সাময়িক বরখাস্ত করা হয়। এ সংক্রান্ত পত্রপ্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে অভিযুক্তদের স্ব স্ব জবাব জেলা প্রশাসকের নিকট দাখিল করতে বলা হয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর