শিরোনাম
প্রকাশ : ৫ জুলাই, ২০২০ ১৯:৪০

হত্যা মামলায় পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বরখাস্ত

কিশোরগঞ্জ প্রতিনিধি:

হত্যা মামলায় পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বরখাস্ত

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। প্রায় ২০ বছর আগে দায়ের করা একটি হত্যা মামলার পরিপ্রেক্ষিতে তাকে বরখাস্ত করা হল। 

আজ রবিবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে বরখাস্তের আদেশ জারী করা হয়। কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

পত্রে উল্লেখ করা হয়, হত্যা মামলার একজন আসামি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আসীন থাকলে পরিষদের প্রতি জনসাধারণের শ্রদ্ধা ও আস্থা বিঘ্নিত হওয়ার সম্ভাবনা থাকে, যা পরিষদ বা রাষ্ট্রের স্বার্থের হানিকর তথা জনস্বার্থের পরিপন্থী।

উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (উপজেলা পরিষদ সংশোধন আইন ২০১১ এর ১৩ (খ) ১) ধারা অনুসারে তাকে বরখাস্ত করা হয়। আদেশে পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য প্যানেল চেয়ারম্যান-১ কে আর্থিক ক্ষমতা প্রদান করা হয়।

উল্লেখ্য, পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সিনিয়র সহ সভাপতি ও জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা খন্দকার ওমর ফারুক সেলিম ১৯৯৯ সালে খুন হন। এ মামলার অন্যতম আসামী হলেন চেয়ারম্যান রফিকুল ইসলাম রেণু। মামলাটি বর্তমানে বিজ্ঞ আদালত কর্তৃক অভিযোগপত্র গৃহিত হয়ে কিশোরগঞ্জ অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতে বিচারাধীন। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর