৮ জুলাই, ২০২০ ১৪:১৭

বরিশালে কৃষকদের বীজ ও অর্থ সহায়তা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে কৃষকদের বীজ ও অর্থ সহায়তা

করোনার ক্ষতিকর প্রভাব মোকাবেলায় বরিশাল জেলার প্রায় ৩ হাজার কৃষককে ১০ ধরনের শাক-সবজীর বীজ দিচ্ছে সরকার। একই সাথে শাক-সবজীর উৎপাদন খরচ মেটানোর জন্য ১ হাজার ৯শ’ ৩৫ টাকা করে বিকাশে দেয়া হচ্ছে তাদের। বাড়ির আশপাশের পতিত জমিতে শাক সবজী উৎপাদনের জন্য কৃষি মন্ত্রনালয়ের উদ্যোগে এই বীজ ও অর্থ সহায়তা দেয়া হচ্ছে। 

বুধবার সকাল ১১টায় বরিশাল সদর উপজেলা পরিষদ চত্ত¡রে সদর উপজেলার ১০ ইউনিয়নের ৩শ’ ২০ জন কৃষকের মাঝে লাল শাক, পুঁই শাক, ডাটা, ঢেরস, চিচিঙ্গাসহ ১০ ধরনের বীজ বিতরণ ও অর্থ সহায়তা প্রদানের মাধ্যমে জেলায় এই কর্মসূচির সূচনা করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। নির্বাচিত কৃষকদের বিকাশ নম্বরে বরাদ্দকৃত অর্থ পাঠিয়ে দেয়া হয়। 

পরে একই স্থানে বরিশালের বাস ও ট্রাক শ্রমিক ইউনিয়নের ৪শ’ সদস্যের মাঝে ১০ কেজি করে ৪ মেট্রিক টন চাল এবং সদর উপজেলার দুর্গাপুরে আগুনে ঘর পুড়ে যাওয়া একটি পরিবারকে ৪ বান্ডিল ঢেউটিন ও নগদ ১২ হাজার টাকা সহায়তা দেন জেলা প্রশাসক।

এ সময় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সাইদুর রহমান রিন্টু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, দুই ভাইস চেয়ারম্যান এবং কৃষি কর্মকর্তা মো. তৌহিদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর