৮ জুলাই, ২০২০ ১৫:২৮

সরাইলে দু’দফা সংঘর্ষে ৩ পুলিশসহ আহত শতাধিক, আটক ১২

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

সরাইলে দু’দফা সংঘর্ষে ৩ পুলিশসহ আহত শতাধিক, আটক ১২

প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে মঙ্গলবার রাতের পর আজ বুধবার সকালেও দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার রাতের ঘটনায় পুলিশসহ অর্ধশতাধিক আহত হয়। আজ বুধবার সকালে এক বৃদ্ধা মারা গেছেন বলে খবর পাওয়া গেছে। তবে কেউ বিষয়টি নিশ্চিত করে বলতে পারছেন না। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার নোঁয়াগাও ইউনিয়নের কাটানিশার গ্রামের বজলু গোষ্ঠী ও ওলি গোষ্ঠীর লোকজনের মধ্যে বিরোধ চলে আসছিল। 

স্থানীরা জানায়, গতরাত সাড়ে ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত মিজান মিয়া মেম্বার এবং অলি মেম্বারের লোকজনের সংঘর্ষ হয়েছিল। বুধবার সকাল ১০টার সময় দ্বিতীয় দফায় মিজান মিয়া মেম্বারের এক ভাই আবদুল আমিন দুলালের সঙ্গে অলি মেম্বারের লোকজনের কথা কাটাকাটির এক পর্যায়ে অলি মেম্বারের লোকজন দেশীয় অস্ত্রসজ্জিত হয়ে মিজান মিয়া মেম্বারের লোকজনের অতর্কিত হামলায় সংঘর্ষ বাধে। 

এর আগে, মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটির ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২০ রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে ৩ পুলিশসহ উভয়পক্ষের অন্তত ৫০ জন আহত হয়। এসময় বেশ কয়েকটি ঘরবাড়িতে হামলা ও ভাংচুর করা হয়। 

আহতরা সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল ও আশপাশের হাসপাতালে চিকিৎসা নেয়। 

বুধবার সকালে ফের উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়ায়। নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের সদস্য আকলিমা বেগম বুধবার বেলা ১১টার দিকে জানান, পূর্ব বিরোধের জের ধরেই দ্বিতীয় দফায় সংঘর্ষ হয়। এতে একজন মারা গেছেন বলে জানতে পেরেছি। তবে বিষয়টি নিশ্চিত হওয়া যাচ্ছে না। নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজল চৌধুরী জানান, মঙ্গলবার রাতের পর বুধবার সকালেও দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। এতে আবুল কাশেমের বৃদ্ধ স্ত্রী মারা গেছেন বলে জানতে পেরেছি। ওই নারী মারা যাওয়ার খবরে সংঘর্ষ থেমে যায়। 

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল মামুন-মোহাম্মদ নাজমুল আহমেদ জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত ১২ জনকে আটক করা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর