৮ জুলাই, ২০২০ ১৮:০৯

২৫০০ টাকা পেতে ৫০০ টাকা আদায়ের অভিযোগে চেয়ারম্যান বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

২৫০০ টাকা পেতে ৫০০ টাকা আদায়ের অভিযোগে চেয়ারম্যান বরখাস্ত

এসএম রুপম

প্রধানমন্ত্রীর ঈদ উপহার ২৫০০ টাকা পেতে বিকাশ অ্যাকাউন্ট খুলতে ৫০০ টাকা আদায়ের অভিযোগে বগুড়ার শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম রুপমকে বরখাস্ত করা হয়েছে। 

গতকাল মঙ্গলবার (৭ জুলাই) তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ থেকে আদেশ জারি করা হয়। বগুড়ার শিবগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবির ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম রুপমকে সাময়িক বরখাস্তের সত্যতা নিশ্চিত করে বলেন, এখনও ওই ইউনিয়নে কাউকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়নি। 

তিনি আরও বলেন, নির্বাচিত সব ইউপি সদস্য মিলে সিদ্ধান্ত নিয়ে যাকে মনোনীত করে রেজুলেশন করে নাম পাঠাবেন পরে তাকেই দায়িত্ব দেওয়া হবে। 

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখার উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, সরকারি নিয়ম-নীতির ব্যত্যয় ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার (ঈদ উপহার) মানবিক সহায়তা কর্মসূচির ১৯৮ জন উপকারভোগীর কাছ থেকে বিবিধ ট্যাক্সের নামে ২৮০ টাকা হারে অর্থ আদায়ের অভিযোগে বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম রুপমকে সাময়িক বরখাস্ত করা হলো।

এর আগে শিবগঞ্জ উপজেলার ময়দানহাটা ইউনিয়েনের চেয়ারম্যান ১৭ মে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ২৫০০ টাকা পেতে বিকাশ অ্যাকাউন্ট খোলার নাম করে ৫০০ টাকা করে আদায় করেন। এর মধ্যে মোবাইল সিমকার্ডের জন্য ২২০ টাকা এবং চৌকিদারি ট্যাক্সের নাম করে আরও ২৮০ টাকা করে মোট ৫০০ টাকা করে আদায় করা হয়।  

বিষয়টি খতিয়ে দেখতে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা কৃষি কর্মকর্তা আল মুজাহিদ সরকারকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। পরে গত ২৩ মে তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী অভিযোগ প্রমাণিত হয়। 

আদেশে সাময়িকভাবে বরখাস্ত হওয়া চেয়ারম্যানকে কারণ দর্শানো নোটিশে বলা হয়, কেন তাকে চূড়ান্তভাবে তার পদ থেকে অপসারণ করা হবে না তা পত্রপ্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর