৮ জুলাই, ২০২০ ১৮:২৬

বগুড়া-১ আসনে উপ-নির্বাচন : প্রতিশ্রুতির ফুল ঝুড়িতে ভোটারদের মন কাড়ছে প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া-১ আসনে উপ-নির্বাচন : প্রতিশ্রুতির ফুল ঝুড়িতে ভোটারদের মন কাড়ছে প্রার্থীরা

আগামী ১৪ জুলাই বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনে উপ-নির্বাচন। নির্বাচন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে সোনাতলা-সারিয়াকান্দির প্রতিটি জনপদ। সেই সাথে প্রার্থীরা ভোটারদের দিচ্ছে বিভিন্ন প্রতিশ্রুতি। ভোটারদের প্রতিশ্রুতি দিয়ে নিজেদের জয় নিশ্চিত করার চেষ্টা করছে প্রার্থীরা।

বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণার পরদিনই নির্বাচনের তারিখ পরিবর্তনের জন্য নির্বাচন কমিশনে আবেদন করে। নির্বাচন কমিশন ওই দিন বিকালে কমিশনের বৈঠকের পর বিএনপির সেই নির্বাচন পেছানোর দাবি নাকচ করে দেয়। এতে করে বগুড়া-১ আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পাশাপাশি অন্য সকল প্রার্থী নির্বাচনের বিজয়ী হতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। এমনকি গণসংযোগ, উঠান বৈঠক ও লিফলেট ও পোস্টার বিতরণ কালে ভোটারদের দেওয়া হচ্ছে নানা প্রতিশ্রুতি। এলাকার উন্নয়নে ব্যতিক্রমধর্মী প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন কারার চেষ্টা করা হচ্ছে। ওই নির্বাচনী আসনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও বিএনপি সরে দাঁড়ানোর ফলে বর্তমানে ৫ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রচার প্রচারণায় দিনরাত মড়িয়া হয়ে উঠেছে। এমনকি খাওয়া দাওয়া ও চোখের ঘুম হারাম করেছে। কোন কৌশলে ভোটারদের মন জয় করে বিজয়ের মালা গলায় পড়তে পারবে এই চিন্তায় বিভোর প্রার্থীরা। এই আসনে মোট ৩ লাখ ৩০ হাজার ৮৯২ জন ভোটার রয়েছে।

বগুড়া-১ আসনের উপনির্বাচনে প্রার্থী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান শিল্পী নৌকা প্রতীক, স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ ট্রাক প্রতীক, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অধ্যক্ষ মোকছেদুল আলম লাঙ্গল প্রতীক, বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনিত প্রার্থী অধ্যাপক নজরুল ইসলাম বটগাছ প্রতীক ও (প্রগতিশীল গণতান্ত্রিক দল-পিডিপি) প্রার্থী রনি বাঘ প্রতীক নিয়ে নির্বাচন করছেন। বিএনপির প্রার্থী আহসানুল হক তৈয়ব জাকির নির্বাচন থেকে সরে দাঁড়ালেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান শিল্পী (নৌকা) জানান, প্রায়াত এমপি আব্দুল মান্নান তিনি যে উন্নয়ন করে গেছেন মনে করি তা সারিয়াকান্দি সোনাতলা এলাকার মানুষ আজীবন মনে রাখবেন। তিনি নির্বাচিত হলে প্রয়াত এমপি আব্দুল মান্নানের স্বপ্ন সারিয়াকান্দি ও সোনাতলা দুই উপজেলাকে মডেল হিসেবে গড়ে তোলা। সকল প্রকার উন্নয়ন দ্রুত বাস্তবায়ন করা।

স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ বলেছেন, তিনি নির্বাচিত হলে রাক্ষুসী যমুনা ও বাঙালী নদীর ভাঙন রোধে স্থায়ী ব্যবস্থা গ্রহণ করবেন। এছাড়াও সরকারি প্রকল্পের বরাদ্দ ও ব্যয়ের হিসাব জনসম্মুখে তুলে ধরবেন, নির্বাচিত হলে তরুণদের জন্য কর্মসংস্থান সৃষ্টি এবং শান্তিপূর্ণ জীবনযাপনের পরিবেশ তৈরি করবো, সব শ্রেণি ও পেশার মানুষের মর্যাদাপূর্ণ জীবিকা ও ন্যায্যতা প্রতিষ্ঠা করবো।

তিনি বুধবার বগুড়ার সোনাতলা উপজেলার বিভিন্ন স্থানে দিনভর গণসংযোগ করেন। এ সময় ভোটারদের দৃষ্টি কারতে এবং নিজের পক্ষে ভোটের রায় নিতে ভোটারদের এ সকল প্রতিশ্রুতি দেন।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী অধ্যাপক নজরুল ইসলাম বলেছেন, তিনি নির্বাচিত হলে, আইনের শাসন প্রতিষ্ঠা করবেন, গাবতলী থেকে সারিয়াকান্দি ও ধুনট হয়ে যমুনা সেতু পর্যন্ত রেললাইন স্থাপন করবেন।

উল্লেখ্য, ১৮ জানুয়ারি সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে আসনটি শূন্য হয়। এরপর করোনার কারণে মার্চ মাসে উপনির্বাচন স্থগিত হওয়ার পর আবারো ১৪ জুলাই ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর