১০ জুলাই, ২০২০ ১৪:৫২

দিনাজপুরে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে করোনা উপসর্গ
নিয়ে একজনের মৃত্যু

জ্বর-গলা ব্যথাসহ করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন দিনাজপুরের এক মাছ ব্যবসায়ী আমিন মিয়া। মারা যাওয়ার পর গোপনে তাকে দাফন কার্য করার চেষ্টা করেন পরিবারের লোকজন। পরে স্থানীয়দের আপত্তি করে স্থানীয় প্রশাসনকে খবর দেয়। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগ এসে মৃতের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে নিয়ে যায়। পরে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় নামাজের জানাযাসহ লাশ দাফন কার্য সমাধা করে কোয়ান্টাম ফাউন্ডেশন দিনাজপুর। 

শুক্রবার ভোর ৬টার দিকে দিনাজপুর সদরের শেখপুরা ইউপির শেখ জাহাঙ্গীর রোড এলাকায় তার নিজ বাড়ীতে মারা যায়। মৃত আমিন মিয়া (৭০) দিনাজপুর সদরের শেখপুরা ইউপির শেখ জাহাঙ্গীর রোড এলাকার মৃত আব্দুল মজিদের ছেলে। তিনি মাছের ব্যবসা করতেন।

এ ব্যাপারে কোয়ান্টাম ফাউন্ডেশন দিনাজপুর সেল অর্গানাইজার আনোয়ার হোসেন জানান, জ¦র ও গলা ব্যথাসহ করোনা উপসর্গ নিয়ে শেখপুরা ইউপির শেখ জাহাঙ্গীর রোড এলাকায় তার বাড়ীতে ১০ দিন ধরে তিনি অসুস্থ ছিলেন। বাড়ীতেই বিভিন্ন চিকিৎসা করেন তিনি।

শুক্রবার ভোরে মারা যায়। তার অসুস্থতার খবর গোপন করে লাশ দাফনের চেষ্টা করছিল পরিবার। উপসর্গের বিষয়টি জানাজানি হওয়ায় এলাকায় আতংক বিরাজ করে, পরে দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মাগফুরুল হাসান আব্বাসীর হস্তক্ষেপে কোয়ান্টাম ফাউন্ডেশন স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার দুপুরে দাফন সম্পন্ন করে। পরে খাদ্য সহায়তা দিয়ে বাড়িটিকে লকডাউন করে দেওয়া হয়। তার বাড়ীর অনেকেরই জ্বর-গলাব্যাথা রয়েছে বলে জানান তিনি। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর