১০ জুলাই, ২০২০ ১৬:০৬

টেকনাফে ৩ লাখ ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে ৩ লাখ ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যংয়ে অভিযান চালিয়ে তিন লাখ ইয়াবাসহ দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫) এর সদস্যরা। শুক্রবার সকাল সাড়ে ৫টার দিকে উপজেলার হোয়াইক্যং বালুখালী (তুলাতুলি) এলাকা থেকে ইয়াবাসহ তাদের আটক করা হয়।

আটক মাদক ব্যবসায়ীরা হলেন উখিযার বালুখালী ৮নং রোহিঙ্গা ক্যাম্পের ডব্লিউ, ব্লক-এ, ১৯ নং এর বাসিন্ধা মো. ইলিয়াছের ছেলে  মো. শফিক (২৫)। হোয়াইক্যং বালুখালী তুলাতুলি এলাকার কোলা মিয়া গুনা পাড়ার আবুল কাশেমের ছেলে আব্দুল করিম (২২)।

কক্সবাজার র‌্যাব ক্যাম্পের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, টেকনাফ হোয়াইক্যং বালুখালী (তুলাতুলি) জামে মসজিদ থেকে অনুমান ১৫০ ফুট দক্ষিণে কক্সবাজার টু টেকনাফ পাকা রাস্তার পাশের কালভার্টের নিচ দিয়ে প্রবাহিত ছোট ছড়া দিয়ে পায়ে  হেঁটে কতিপয় অস্ত্রধারী মাদক ব্যবসায়ী মাদকের একটি বড় চালান নিয়ে আসছে।

এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের চৌকশ একটি আভিযানিক দল ওই এলাকায় পৌঁছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের হাতে থাকা দেশীয় লোহার তৈরি কিরিচ ব্যবহার করে পালিয়ে যাওয়ার প্রাক্কালে দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এ সময় তার কাধে থাকা দুটি পাটের বস্তা তল্লাশী করে ৩ লাখ ইয়াবা ও ৩টি কিরিচ উদ্ধার করা হয়। তার সাথে থাকা অজ্ঞাতনামা আরো ৩ জন সহযোগী  কৌশলে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, আটককৃতকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে পলাতক আসামিদের সহযোগিতায় দীর্ঘদিন যাবত মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট মায়ানমার থেকে নাফনদী দিয়ে কৌশলে বাংলাদেশে পাচার করে থাকে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা।

উদ্ধারকৃত ইয়াবাসহ আটক আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর