শিরোনাম
১৩ জুলাই, ২০২০ ১৩:১১

লাকসামে চিকিৎসকসহ আর ১৪ জনের করোনা শনাক্ত

লাকসাম প্রতিনিধি:

লাকসামে চিকিৎসকসহ আর ১৪ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি

কুমিল্লার লাকসামে হাসপাতালের মালিক ও চিকিৎসকসহ আরও ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা ৩০০ ছাড়িয়েছে। যা গাণিতিক সংখ্যায় ৩০১ জন। আক্রান্তদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬৩ জন। বাকি ১৩৮ জন এখনো চিকিৎসাধীন। উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনা র‌্যাপিড রেসপন্স টিম সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা যায়, সর্বশেষ গতকাল রবিবার (১২ জুলাই) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে সর্বমোট ৪১টি নমুনার রিপোর্ট আসে। তাদের মধ্যে ১৪ জনের রিপোর্ট পজিটিভ ও বাকি ২৭টি রিপোর্ট নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সুরক্ষা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান ভূট্টো, কমিউনিটি মেডিকেল অফিসার খোদেজা আক্তার রয়েছেন। নতুন ১৪ জনসহ উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০১ জন। এছাড়া জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে ২০ জুনের নমুনার ৯টি রিপোর্ট পজিটিভ জানানো হলেও তা আগেই লাকসামের তালিকায় অন্তভূক্ত করা হয়েছে।  

লাকসাম উপজেলা স্বাস্থ্যবিভাগ গঠিত করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. আবদুল মতিন, মেহেদী হাসান জিতু ও ডা. আলমগীর হোসেন জানান, উপজেলায় এই পর্যন্ত ১৩৫৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ১৩৩০টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৩০১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ১০২৯টি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো প্রক্রিয়াধীন রয়েছে ২৮টি নমুনা রিপোর্ট। এখানে করোনায় মৃত্যুবরণ করেছেন সর্বমোট ৮জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬৩ জন। অন্য ১৩৮ জনকে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিয়ে আসছেন করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা।  

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসামে প্রতিদিনই করোনা আক্রান্তের রিপোর্ট আসছে, যা উদ্বেগজনক। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

সর্বশেষ খবর