শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০২০ ১৬:৫৪

সারিয়াকান্দিতে যমুনার পানি বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

সারিয়াকান্দিতে যমুনার পানি বৃদ্ধি
ফাইল ছবি

বগুড়ার সারিয়াকান্দিতে যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে বন্যার পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। যমুনা নদীর মথুরাপারা পয়েন্টে গত ২৪ ঘন্টায় ১০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ১২৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে লক্ষাধিক মানুষ পানিবন্দী হয়ে দুর্ভোগে রয়েছে। সারিয়াকান্দি উপজেলার ১২৩টি গ্রাম প্লাবিত হয়ে পরায় গ্রামের লোকজন কর্মহীন হয়ে পরেছে।

বন্যাকবলিত এলাকা গুলো হলো সারিয়াকান্দি সদরের চরবাটিয়া, পারতিত পরল,অন্তারপারা। হাটশেরপুর ইউপির চর করমজাপারা,ধনারপারা,চকরতিনাথ,কর্নিবাড়ী ও হাটশেরপুর চর। চালুয়াবাড়ী ইউপির শিমুলতাইর,কাকালীহাতা,বিরামের পাচগাছি ও মানিকদাইর চর। কাজলা ইউপির চর পাকেরদহ,জামথল,বেনিপুর ও চরকাজলা। কর্নিবাড়ী ইউপির ডাকাতমারা,শোনপচা,জাউনের চর,মথুরাপারা ও দেবডাংগা। বোহাইল ইউপির ধারাবর্ষা,শংকরপুর, চর মাজবারী,কালিয়ান,লক্ষিকোলা ও চর বোহাইল। চন্দনবাইশা ইউপির ঘুঘুমারি,নিজ চন্দনবাইশা, চর চন্দনবাইশা ও ধনারপারা।

এসব এলাকার বানভাসি মানুষেরা কেউ বন্যা নিয়ন্ত্রণ বাধে কেউ গুচ্ছগ্রাম ও আবাসন প্রকল্পের উচুঁ স্থানে আশ্রয় নিয়েছে। বন্যা দুর্গত এলাকার লোকজন খাদ্য সংকটাপন্ন, বিশুদ্ধ খাবার পানির সংকট ও চরম স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য