শিরোনাম
প্রকাশ : ৪ আগস্ট, ২০২০ ১৫:০৩
আপডেট : ৪ আগস্ট, ২০২০ ১৫:০৪

পোস্ট অফিসের বেহাল দশা, ছাদের ভিম ভেঙে আহত ২

শেরপুর প্রতিনিধি

পোস্ট অফিসের বেহাল দশা, ছাদের ভিম ভেঙে আহত ২

শেরপুরের নকলা উপজেলা পোস্ট অফিসের ছাদের ভিম ভেঙে পোস্ট মাস্টারসহ দুজন আহত হয়েছেন। গতকাল সোমবার বিকেলে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, পোস্ট মাস্টার সেলিম মাহমুদ ও মুস্তাফিজুর রহমান নামে এক কর্মচারী। তারা দুজনেই এখন হাসপাতালে ভর্তি আছেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই নকলা উপজেলা পোস্ট অফিস ও অফিসসংলগ্ন পোস্ট মাস্টারের বসবাসরত ভবনটির বেহাল দশা। সামান্য বৃষ্টিতে পোস্ট মাস্টারের বাসভবন ও অফিস পানিতে ডুবে যায়, ছাদ দিয়ে পানি পড়ে। ৫০ বছর আগে ভবন নির্মাণ হলেও কোনও সংস্কার হয়নি। ভবনের এই করুণ দশা, তবু পরিত্যক্ত ঘোষণা করেনি কর্তৃপক্ষ। তাই নিয়ম অনুযায়ী স্বল্প বেতনের এই পোস্ট মাস্টার স্ত্রী-পুত্রসহ ঝুঁকি নিয়েই জরাজীর্ণ এই বাসাতেই থাকতে বাধ্য হচ্ছেন। এমনকি নিয়মিত কাটা হচ্ছে বাসা ভাড়াও।

উপজেলা নির্বাহী জাহিদুর রহমান বলেন, বাসা ও অফিসটি ব্যবহারের উপযুক্ত না। বাসা ভাড়া কাটা হয় কিন্ত সংস্কার করা হয়নি বহু বছর। কর্তৃপক্ষকে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

পোস্ট অফিস সংক্রান্ত প্রকল্পের পিডি (প্রকল্প পরিচালক) গোলাম মোস্তুফা বলেন, সরকারের নতুন প্রকল্পে নকলার অফিস কাম-আবাসিক ভবন সংস্কারের সিদ্ধান্ত রয়েছে। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।
 
পোস্ট মাস্টার জেনারেল (ঢাকা) সিরাজ উদ্দিন বলেন, লকডাউনের কারণে কাজটি হয়নি। মানবিক দিক বিবেচনায় পোস্ট মাস্টারের বাসা ও অফিসের কাজ এই মাসের মধ্যেই করতে প্রকৌশল বিভাগকে বলা হয়েছে। আর পোস্ট মাস্টারের বাসা ভাড়ার বিষয়টি কী করা যায়, দেখা হচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর