৬ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৪১

ভিক্ষারত অন্ধ বৃদ্ধার দায়িত্ব নিলেন এমপি মোশারফ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

ভিক্ষারত অন্ধ বৃদ্ধার দায়িত্ব নিলেন এমপি মোশারফ

বগুড়ায় রাস্তায় বসে থাকা অন্ধ বৃদ্ধা ভিক্ষুকের দায়িত্ব নিয়েছেন বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. মোশারফ হোসেন। ওই বৃদ্ধা জেলার নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের কহুলি দক্ষিণপাড়ার (পুকুর পাড়ের) বাসিন্দা। রবিবার থেকে তার তিনবেলা খাওয়া, পড়া ও চিকিৎসার ব্যবস্থাও শুরু করে দেয়া হয়েছে। 

জানা যায়, বগুড়ার নন্দীগ্রামের দোহার নামকস্থানে পাকা রাস্তার পাশে বসে ভিক্ষা করতে দেখেন বয়সের ভারে নুয়ে পড়া ৭০ বছরের ভিখারীনী বেগমকে। এই পথে যাওয়ার সময় গাড়ি থেকে নেমে বৃদ্ধার সাথে কথা বলেন এমপি মোশারফ হোসেন। বৃদ্ধা এমপি মোশারফকে জানান, তার বাড়ির লোকজন বলতে আপন ভাই মিলন মন্ডল। সেও ভিক্ষুক। তার ভাই মিলনের মেয়ে আদুরী তাকে দেখাশোনা করে এবং প্রতিদিন প্রায় কোয়াটার কিলোমিটার দূরে কোলে করে নিয়ে গিয়ে পাকা রাস্তার উপর বসিয়ে রাখে এবং ভিক্ষা করার পরে আবার নিয়ে আসে। পাঁচ বছর বয়সে টাইফয়েড জ্বরে তার দুই চোখ অন্ধ হয়ে যায়। পরে ওই বৃদ্ধা ভিক্ষুকের খোঁজ নিয়ে আত্মীয়স্বজনকে দেখা করতে বলেন। আত্মীয় স্বজনকে ডেকে বলে দেন ভিখারীনী বেগমের মৃত্যু পর্যন্ত সমস্ত খাওয়া-দাওয়া ও কাপড় চোপড়সহ সকল ধরনের দায়িত্ব তিনি নিতে চান। স্বজনরা মতামত দিলে ওই বৃদ্ধার জন্য খাওয়া দাওয়া ও কাপড়রে ব্যবস্থা করে দেন।

এ বিষয়ে এমপি মো. মোশারফ হোসেন জানান, অসহায় ওই বৃদ্ধার আত্মীয়-স্বজনকে বলে তার তিনবেলা খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। খাওয়া-দাওয়া ছাড়াও সমস্ত চিকিৎসা, কাপড়-চোপড় সহ সকল ধরনের দায় দায়িত্ব তার প্রতি পালন করা হবে। সে আর ভিক্ষায় যাবে না। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর