২৩ সেপ্টেম্বর, ২০২০ ০৯:৫৯

কেওড়া জঙ্গল থেকে সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

কেওড়া জঙ্গল থেকে সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধার

টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমার থেকে পাচারের সময় সাড়ে ৩ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

যার আনুমানিক মূল্য ১০ কোটি ৫০ লাখ টাকা প্রায়। মঙ্গলবার রাতে হ্নীলা ইউনিয়নের লেদার ছ্যুড়িখাল সংলগ্ন নাফ নদীর তীর এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

আজ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যে এসসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খানের।

ফয়সল হাসান খান জানান, মঙ্গলবার  রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে হ্নীলা ইউনিয়নের লেদার ছ্যুড়িখাল এলাকার নাফনদী দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে লেদা বিওপির একটি বিশেষ টহলদল ওই এলাকায় গমন করে গোপনে অবস্থান নেন।কিছুক্ষণ পর আনুমানিক রাত ৯টার সময় মিয়ানমার হতে নৌকাযোগে কয়েকজন ব্যক্তিকে ছ্যুড়িখাল সংলগ্ন কেওড়া জঙ্গল পার হতে দেখে অবস্থানরত টহলদলের সদস্যরা তাদের ধরার জন্য খাল পার হয়ে কেওড়া জঙ্গলে প্রবেশ করে তাদের চ্যালেঞ্জ করে। এমন সময় মাদক পাচারকারীরা দূর থেকে টহলদলের উপস্থিতি টের পেয়ে অন্ধকারের সুযোগে নৌকা বিপরীত দিকে ঘুরিয়ে নিয়ে শূণ্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়। পরবর্তীতে টহলদল বর্ণিত স্থানে কেওড়া জঙ্গল তল্লাশী করে ৪টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। এরপর বস্তাগুলো তল্লাশী করে ৩ লাখ ৫০ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি ও স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানান লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর