শিরোনাম
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০২০ ২০:১০

সাভারে স্কুলছাত্রী নিলা হত্যা : আরও দুজন গ্রেফতার

সাভার প্রতিনিধি

সাভারে স্কুলছাত্রী নিলা হত্যা : আরও দুজন গ্রেফতার

সাভারে বখাটের ছুরিকাঘাতে স্কুল ছাত্রী নিলা রায় (১৪) হত্যাকাণ্ডের ঘটনায় অভিযুক্ত মিজানুর রহমান চৌধুরীর মা ও বাবাকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার রাতে মানিকগঞ্জের চারীগ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। শুক্রবার সকালে তাদের সাভার মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ ও সিপিসি-২ এর অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদ। এ ঘটনায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা হলো। তবে পলাতক রয়েছেন প্রধান আসামি বখাটে মিজানুর রহমান।

গ্রেফতার ব্যক্তির হলেন-সাভার পৌর এলাকার ব্যাংক কলোনি মহল্লার আব্দুর রহমান (৬০) ও তার স্ত্রী নাজমুন্নাহার সিদ্দিকা (৫০)। তারা সাভার পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের এ-৭৪/২ ব্যাংক কলোনির সাইদুল আলমের বাসায় ভাড়া থাকেন। তারা হত্যা মামলায় যথাক্রমে ২ ও ৩ নম্বর আসামি। 

জানা যায়, গত ২১ সেপ্টেম্বর রাতে মিজানুর রহমানের ছুরিকাঘাতে স্কুলছাত্রী নিলা রায় মারা যায়। পরে মিজানকে প্রধান আসামি করে তার মা-বাবাসহ কয়েকজনের বিরুদ্ধে নিহতের বাবা নারায়ন রায় মামলা করেন। বৃহস্পতিবার রাতে মানিকগঞ্জ জেলার চারিগ্রাম থেকে মিজানের বাবা-মাকে গ্রেফতার করা হয়।

এর আগে, গত ২৩ সেপ্টেম্বর মানিকগঞ্জের আরিচা থেকে সেলিম পালোয়ান নামে মিজানুর রহমান চৌধুরীর এক সহযোগীকে গ্রেফতার করে পুলিশ। তিনি সাভার পৌরসভার পালপাড়া এলাকার হাফেজ পালোয়ানের ছেলে।

অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদ বলেন, গ্রেফতারের পর আসামিদের সাভার মডেল থানায় হস্তান্তর করা হয়। এছাড়া পলাতক প্রধান আসামি মিজানকে গ্রেফতারে অভিযান চলছে।

এদিকে, সাভারে স্কুলছাত্রী নীলা রায় হত্যার প্রতিবাদে অভিযুক্ত মিজান ও তার সহযোগীদের গ্রেফতার এবং বিচারের দাবিতে পৃথক পৃথক মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বেলা ১১টায় সাভারে ধসে পড়া রানা প্লাজার অস্থায়ী বেধির সামনে ও সাভার থানা রোডের বঙ্গবন্ধু চত্বরে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর