শিরোনাম
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ২০:৪৩

কুমিল্লায় ১৩ বছরের কিশোরীকে এসিড নিক্ষেপ

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় ১৩ বছরের কিশোরীকে এসিড নিক্ষেপ

ব্রাহ্মণপাড়া উপজেলায় ১৩ বছরের কিশোরীকে এসিড নিক্ষেপ করা হয়েছে। উপজেলার বাগড়ায় এই ঘটনা ঘটে। প্রেমের পর দূরত্ব সৃষ্টি নিয়ে তাকে এসিড নিক্ষেপ করে হারুন নামের এক ব্যক্তি। রবিবার কুমিল্লার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে হারুন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার শশীদল ইউনিয়নের বাগড়া নোয়াপাড়া গ্রামে বাগড়া-কুমিল্লা সড়কের পূর্ব পাশের মো. হোসেন মিয়ার বাড়িতে ভাড়া থাকেন পাশের ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার নয়নপুর গ্রামের মোখলেছ মিয়া ও তার পরিবার । গত বৃহস্পতিবার রাতে মোখলেছ মিয়া, তার স্ত্রী, ১৩ বছরের মেয়ে মনি আক্তার ও ছোট ছেলেকে নিয়ে ঘুমিয়ে পড়েন। রাত ১১টার দিকে মোখলেছের মেয়ে ১৩ বছরের মনিকে দুর্বৃত্তরা জানালা দিয়ে এসিড নিক্ষেপ করে। মনিকে চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

এসিড দগ্ধদের নিয়ে কাজ করা সংগঠন এইড কুমিল্লার নির্বাহী পরিচালক রোকেয়া বেগম শেফালী বলেন, আমরা তার খোঁজ খবর নিয়েছি। সরেজমিন গিয়ে তার পাশে দাঁড়াবো।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ডা. মীর্জা তায়েবুল ইসলাম বলেন,তার শরীরের বিভিন্ন অংশে এসিড পড়েছে। ঝলসে গেছে ৪৫ থেকে ৫০ ভাগ। গভীর ক্ষতও রয়েছে। এই ধরনের রোগী কুমিল্লায় রাখা হয়না। কারণ সে ধরনের সাপোর্ট এখানে নেই। তবে তার বয়স কম হওয়ায় সেরে উঠবে বলে আশা করছি।

ব্রাহ্মণপাড়া থানার ওসি আজম উদ্দিন মাহমুদ বলেন, আসামি হারুন প্রেমের সম্পর্কের টানাপোড়েন থেকে এসিড ছুড়েছে বলে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে উল্লেখ করেছে। সেও ওই এলাকার ভাড়াটিয়া। ভোটার আইডিতে তার বাড়ি চট্টগ্রাম উল্লেখ রয়েছে।

বিডি প্রতিদিন/ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর