১৯ অক্টোবর, ২০২০ ১৯:১৮

নবীনগরে ১২ জেলেকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

নবীনগরে ১২ জেলেকে জরিমানা

নিষেধাজ্ঞা অমান্য করে সোমবার ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের মেঘনা নদীতে ইলিশ নিধনের অপরাধে ১২ জেলেকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা মৎস অফিস সূত্রে জানা যায়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান এর নেতৃত্বে সকাল থেকে দুপুর পর্যন্ত মেঘনা নদীর চরলাপাং, মানিকনগর, বড়িকান্দি, সোনাবালোয়ার অংশে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। 

অভিযানকালে নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ কারেন্ট জাল দিয়ে ইলিশ নিধনের চেষ্টাকালে ১২জন জেলেকে আটক করা হয়। আটককৃত প্রত্যেককে পাঁচ হাজার করে ৬০ হাজার  টাকা জরিমানা করেন। এসময় জেলেদের কাছ থেকে ৫০০মিটার জাল ও ১৫কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। জব্দকৃত ইলিশ মাছ সলিমগঞ্জ’র ২টি আবাসিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের  মাঝে বিতরণ করা হয়। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবু মাসুদ ও সলিমগঞ্জ নৌ-পুলিশের অফিসার ইনচার্জ মো. আবু বকর ছিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ইলিশ মাছ আহরণ নিষিদ্ধ। নিষেধাজ্ঞা উপেক্ষা করে যদি কেউ মাছ ধরে বা বিক্রি করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর