শিরোনাম
প্রকাশ : ২১ অক্টোবর, ২০২০ ০০:৪২

নৌকা-ধানের শীষকে হারিয়ে ইউপি চেয়ারম্যান পদে জয়ী স্বতন্ত্র নারী প্রার্থী

ময়মনসিংহ প্রতিনিধি

নৌকা-ধানের শীষকে হারিয়ে ইউপি চেয়ারম্যান পদে জয়ী স্বতন্ত্র নারী প্রার্থী
শামীমা খাতুন

ময়মনসিংহের সাত উপজেলার নয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে হয়ে গেল উপ-নির্বাচন। আর এই নির্বাচনের ফলাফল ঘোষণার পর সবার দৃষ্টি এখন ফুলবাড়িয়া উপজেলার চার নং বালিয়া ইউনিয়ন পরিষদের ভোটের ফলাফলের দিকে। কারণ এই একটি মাত্র ইউনিয়ন যেখানে আওয়ামী লীগ ও বিএনপির মত বড় দুই দলের প্রার্থীকে হারিয়ে জয়ী হয়েছেন এক স্বতন্ত্র নারী প্রার্থী।

চেয়ারম্যান পদে শামীমা খাতুন আনারস প্রতীক নিয়ে ৮ হাজার ৫০ ভোট নিয়ে জয়ী হয়েছেন। ধানের শীষ নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মিজানুর রহমান। তিনি পেয়েছেন ৪ হাজার ৩৯২ ভোট। উপজেলা রিটার্নিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোস্তফা কামাল এই ফলাফল ঘোষণার পর শামীমা খাতুনের পরিবার ও অনুসারীদের মধ্যে উৎসবের আমেজ দেখা মেলে। ওই ইউনিয়নে মোট ছয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটার ছিল ২৭ হাজার ৪০৪ জন। ভোট কেন্দ্র ছিল ১০টি।

জানা যায়, ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফ উজ্জামান সরকার করোনা আক্রান্ত হয়ে মারা যান। পরে চেয়ারম্যানের আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। মৃত চেয়ারম্যানের সহ-ধর্মীনী শামীমা খাতুন স্বতন্ত্র প্রার্থী হন। নির্বাচনে প্রায় অর্ধেক ভোট বেশি পেয়ে তিনি এখন শপথের অপেক্ষায়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর