২৪ অক্টোবর, ২০২০ ১৪:৪৯

সাতক্ষীরায় আওয়ামী লীগ নেতাকে হত্যা; বিচার দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় আওয়ামী লীগ নেতাকে হত্যা; বিচার দাবিতে মানববন্ধন

সাতক্ষীরায় আওয়ামী লীগ নেতা শরবত আলী হত্যা মামলার প্রধান আসামির ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। আজ শনিবার বেলা ১২টার সময় আশাশুনি উপজেলার গদাইপুর বাজারে বিক্ষোভ মিছিল শেষে শত শত নারী-পুরুষ মানববন্ধন কর্মসূচি পালন করে।

এ সময় খাজরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রুহুল কুদ্দুস মোল্যার সভাপতিত্বে বক্তব্য দেন প্রভাষক জাকিরুল ইসলাম, এ্যাডভোকেট প্রিন্স, ওহিদুল ইসলাম মোল্যা, নিহতের স্ত্রী শিফালী বেগম, ছেলে শিমুল, সবুজ, বিশিষ্ট সমাজসেবক বাবু রাম মন্ডল প্রমুখ। বক্তারা এসময় আওয়ামী লীগ নেতা শরবত হত্যাকাণ্ডের প্রধান আসামি খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমের ফাঁসি দাবি করেন। 

উল্লেখ্য, গত ৮ এপ্রিল গদাইপুর বিলে মঞ্জুরুল মোল্লার চিংড়ি ঘেরের দুই কর্মচারিকে বেঁধে রেখে মাছ লুটের ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হয়। এতে ক্ষুব্ধ হন গদাইপুর গ্রামের মোজাহার সরদারের ছেলে ইউপি চেয়ারম্যান শাহানেওয়াজ ডালিম। পরবর্তীতে ডালিমের দুই ভাই ও তাদের বাহিনী ৯ এপ্রিল গদাইপুর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরবত মোল্লা মঞ্জুরুল মোল্লার চিংড়ি ঘেরে লুটপাট চালায়। ১০ এপ্রিল সকালে ওই মাছ গদাইপুরে বিক্রি করতে গেলে শরবত মোল্লার সঙ্গে বাকবিতণ্ডা ও হাতাহাতিও হয়। একপর্যায়ে চেয়ারম্যান ডালিম তার ভাই টগরের নেতৃত্বে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শরবত মোল্লার বাড়ীত হামলা চালায়। শরবত মোল্লাকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে শরবত আলী, তার স্ত্রী শরিফা খাতুনসহ ৫ থেকে ৬ রক্তাক্ত জখম হয়। ভাঙচুর করা হয় ৫টি বাড়ী। আহত শরবতকে প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতাল ও পরে খুলনা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

এ ঘটনায় শরবতের ছেলে সবজু বাদী হয়ে ১১ এপ্রিল আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমকে প্রধান আসামি করে ৫৭ জনের নামে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর শাহানেওয়াজ ডালিম আত্মগোপন করেন। ২৮ সেপ্টেম্বর গভীর রাতে পুলিশ অভিযান চালিয়ে ঢাকা থেকে ডালিমকে গ্রেফতার করে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর