শিরোনাম
প্রকাশ : ২৭ অক্টোবর, ২০২০ ১৬:২৮

দিনাজপুরে এনজিও কর্মীদের ধর্ষণবিরোধী মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে এনজিও কর্মীদের ধর্ষণবিরোধী মানববন্ধন
দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে এই মানববন্ধন হয়

সারাদেশে অব্যাহত হারে বৃদ্ধি পাওয়া ধর্ষণ, নারী-শিশু ও প্রতিবন্ধীর প্রতি সহিংসতা বন্ধসহ সব প্রকার সামাজিক অনাচারের বিরুদ্ধে মানববন্ধন করেছে এনজিও কর্মীদের সংগঠন ইউনিটি ফর এনজিও’স দিনাজপুর জেলা শাখা। ‘গর্জে ওঠো-রুখে দাঁড়াও’ স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে এই মানববন্ধন হয়। 

ইউনিটি ফর এনজিও’স দিনাজপুর জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধনে জেলার বিভিন্ন এনজিওর প্রতিনিধিসহ শতাধিক মানুষ অংশ নেন। ইউনিটি ফর এনজিও’স দিনাজপুর জেলার সহ-সভাপতি ও ব্র্যাকের জেলা সমন্বয়কারী আরিফুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন ইউনিটি ফর এনজিও’স দিনাজপুরের সাধারণ সম্পাদক মো. শাহাদৎ হোসেন শাহ, পেশাজীবী ফোরামের সভাপতি ও এমএনডিএফ’র নির্বাহী পরিচালক আব্দুল হামিদ, এডাবের সভাপতি মোজাফ্ফর হোসেন, অনুঘটক সংস্থার নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলাম বাবলু, পল্লীশ্রীর প্রোগ্রাম ম্যানেজার শামসুনন্নাহার, ল্যাম্প হাসপাতালের পিআরও এনোস সরেন, সিডিএফের নির্বাহী পরিচালক সেলিনা হক, ওয়ার্ল্ড ভিশনের সারা গিতা, প্রতিবন্ধী বিদ্যালয় ও পুনর্বাসন সংস্থার বিলকিস আরা ফয়েজ, সিটিএস’র নির্বাহী পরিচালক আমিনুল ইসলাম, উদ্যোগের নির্বাহী পরিচালক উম্মে নেহার, বহুব্রীহীর নির্বাহী পরিচালক মো. জাকির হোসেন, আরডিআরএস’র বিলকিস এমবিএসকে’র মলি, বিশ্ববিদ্যালয় ও কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদলসহ অন্যান্য এনজিও প্রতিনিধিরা।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে ধর্ষণ ও হত্যার ঘটনা মহামারি আকার ধারণ করেছে। এ থেকে উত্তরণের জন্য ধর্ষকদের প্রশ্রয়দাতাদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। ধর্ষকরা এ সমাজের কিট এবং ধর্ষণ বর্তমানে বাংলাদেশের মূল ব্যাধি। প্রতিদিন নারীরা ধর্ষণের শিকার হচ্ছেন। আমরা ধর্ষণমুক্ত বাংলাদেশ চাই। আমরা চাই, বাংলাদেশ এবং পৃথিবীর বুক থেকে ধর্ষণ নামের শব্দটি চিরতরে বিদায় হোক। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 
 
 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর