শিরোনাম
প্রকাশ : ১ ডিসেম্বর, ২০২০ ১৭:২৩
প্রিন্ট করুন printer

বগুড়ায় সার উদ্ধার ঘটনায় দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় সার উদ্ধার ঘটনায় দুদকের মামলা

বগুড়ার শেরপুর উপজেলায় জব্দ হওয়া দুই ট্রাক সরকারি ইউরিয়া সার উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। আজ মঙ্গলবার সকালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত কার্যালয় এই মামলা করেন।

মামলায় মেসার্স শাহীন ট্রের্ডাসের সাজ্জাদুল হক ও গ্লোবাল লিংকের তাহেরা হোসেনকে অভিযুক্ত করা হয়। দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

এর আগে গত ১ নভেম্বর বগুড়া বাফার গুদাম থেকে সার বের করে অবৈধভাবে অন্য জেলায় নেওয়ার সময় বগুড়ার শেরপুর উপজেলার সাউদিয়া রেস্টুরেন্টের সামনে ২ ট্রাক ইউরিয়া সার জব্দ করা হয়। 

এ ব্যাপারে দুদক বগুড়ার সহকারী পরিচালক আমিনুল ইসলাম জানান, মেসার্স শাহীন ট্রের্ডাস সদরের শাখারিয়া ইউনিয়নের এবং গ্লোবাল লিংকের নিশিন্দারা নেংরা বাজার এলাকার সরকারি সার ডিলার। তাদের নির্ধারিত সার এই এলাকাতেই বিক্রি করতে হবে। 

কিন্তু এই দুই ডিলার যোগসাজশ করে নকল চালান তৈরি করে কালোবাজারে সার বিক্রির চেষ্টা করেছিল। সারগুলো নিয়ে যাওয়ার সময় র‌্যাব সদস্যরা সেগুলো ধরে ফেলে। র‌্যাবের কাছে থেকে সব কিছু বুঝে নিয়ে দুদক খোঁজখবর করে। এতে ঘটনার সত্যতা পাওয়ায় দুইজনকে আসামী করে মঙ্গলবার মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য, গতমাসের ১ নভেম্বর দুই ট্রাক ভর্তি ৪০ মেট্রিকটন ইউরিয়া সার জব্দকালে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ, উপজেলা কৃষি কর্মকর্তা, সরকারের একটি বিশেষ বাহিনীর কর্মকর্তা, হাইওয়ে পুলিশ ও র‌্যাব কর্মকর্তারা। উদ্ধার হওয়ায় সারের বাজার মূল্য ১০ লাখ ৪০ হাজার টাকা।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর