শিরোনাম
প্রকাশ : ২ ডিসেম্বর, ২০২০ ১৪:৫৮
প্রিন্ট করুন printer

ভ্যানচালক শিশু সম্পার পরিবার ও বাবার চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

জামালপুর প্রতিনিধি

ভ্যানচালক শিশু সম্পার পরিবার ও বাবার চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

জামালপুরে ভ্যানচালক শিশু সম্পার পরিবার ও তার অসুস্থ বাবার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক শিশুটির পরিবারের সাথে দেখা করে বিষয়টি জানান। 

জামালপুর সদরের নাকাটি গ্রামের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সম্পা সড়ক দুর্ঘটনায় আহত ভ্যানচালক বাবা শফিকুল ইসলাম ভাসানীর চিকিৎসাসহ সংসারের খরচ মেটানোর জন্য এক বছর আগে ভ্যান চালানো শুরু করে। 

সম্পার ভ্যান চালানো আর মা নেবুজা বেগমের সবজি বিক্রির অর্থে কোনমতে সংসার চালছিল তাদের। অসুস্থ বাবার কষ্ট সহ্য করতে না পেরে চিকিৎসাসহ সংসার চালানোর জন্য শিশু সম্পার ভ্যান চালানোর বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আসে। পরে সম্পার লেখাপড়া, পরিবারের ভরণ-পোষণ ও তার অসুস্থ বাবার চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী। 

বুধবার সকালে জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক ওই পরিবারের সাথে দেখা করেন।

এ সময় জেলা প্রশাসক জানান, প্রধানমন্ত্রী শিশু সম্পার অসুস্থ বাবার চিকিৎসার যাবতীয় খরচ, পরিবারটির ভরণ-পোষণ, তাদের থাকার ঘর নির্মাণ ও সম্পার লেখাপড়ার সকল দায়িত্ব নিয়েছেন। পরে অসহায় এই পরিবারটির থাকার জন্য একটি ঘর তৈরির কাজ শুরু করা হয় এবং সড়ক দুর্ঘটনায় আহত শফিকুল ইসলাম ভাসানীর সুচিকিৎসার জন্য তাকে ঢাকায় পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন, কেন্দুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মো. মাহবুবুর রহমান মঞ্জু, স্থানীয় ইউপি সদস্য সৈয়দুর রহমান সরকার প্রমুখ। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর