১৮ জানুয়ারি, ২০২১ ১৩:১২

কালিয়াকৈরে শীতে কাঁপছে হতদরিদ্র মানুষ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈরে শীতে কাঁপছে হতদরিদ্র মানুষ
গাজীপুরের কালিয়াকৈরে আবারও জেকে বসেছে শীত, কাঁপছে হতদরিদ্র ও ছিন্নমূল বস্ত্রহীন মানুষ। শীত ক্রমেই বাড়ছে, সঙ্গে সঙ্গে বাড়ছে গরীব অসহায় মানুষের কষ্ট। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে হতদরিদ্র নিম্ন আয়ের মানুষের জনজীবন। 
 
সরেজমিনে ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার ফুলবাড়ীয়া, সূত্রাপুর, ঢালজোড়া, আটাবহ, বোয়ালী, শ্রীফলতলীসহ বিভিন্ন এলাকায় গত কয়েকদিনের শীতের তীব্রতায় বিপাকে পড়েছেন নিম্ন ও মধ্য আয়ের মানুষ। সারারাত ঝড়তে থাকে কুয়াশা। শীতের কারনে কেউ আবার কাজ বন্ধ করে ঘরে বসে আগুন পোহাচ্ছেন। এতে করে বৃদ্ধ ও শিশুদের নিয়ে চরম ভোগান্তিতে পড়েছেন পরিবারের লোকজন। চারিদিক কুয়াশা ও বাতাস থাকায় চরম ঠাণ্ডায় কাজে বের হতে পারছেন না মানুষ। নদীর তীরবর্তী ও চরাঞ্চলের প্রান্তিক মানুষের মধ্যেও বেড়েছে দুর্ভোগ। শীত জনিত রোগের প্রকোপ দেখা যাচ্ছে প্রত্যন্ত এলাকায়। এছাড়া গৃহপালিত পশুপাখি নিয়েও চরম বিপাকে পড়েছেন খামারীসহ অন্যান্যরা। তীব্র শীতে বেড়েছে বিভিন্ন হাসপাতালে রোগীর চাপ।
  
এদিকে শীত আর চরম ঠাণ্ডার কারণে জমে উঠেছে মৌসুমী পুরান কাপড় ব্যবসাও। তুলনামূলক কম দাম হওয়ায় ফুটপাতের দোকানে রয়েছে উপচে পড়া ভিড়। ক্রেতা ইকবাল হোসেন জানান,  শীতের কারণে কয়েক দিন ধরে শীতের কাপড়ের দাম হঠাৎ বেড়ে গেছে।
 
উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান সেলিম আজাদ জানান, আমরা মাননীয় মন্ত্রী মহোদয়ের মাধ্যমে শীত বস্ত ও কম্বল বিতরণ করেছি। পর্যাক্রমে  সকল অসহায় গবির-দুঃখী মানুষদের মাঝে শীত বস্ত ও কম্বল বিতরণ করা হবে। 
 
উপজেলা কাজী হাফিজুল আমিন জানান, শীতার্ত মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে ৬ লাখ টাকার বরাদ্ধ এসেছিল। তার মাধ্যমে প্রায় ১৩শত কম্বল বিতরণ করা হয়েছে। তারপর আমরা যখনই কোথাও খবর পাচ্ছি, অসহায় মানুষ জ্ঞাত অবস্থায় আছে তাৎক্ষনিকভাবে তাদেরকে কম্বল সরবরাহ করাসহ সাহায্য করা হচ্ছে। 
 
 
বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর