শিরোনাম
প্রকাশ : ১৯ জানুয়ারি, ২০২১ ১৮:৫০
প্রিন্ট করুন printer

কুয়াকাটায় সৈকত পরিষ্কার-পরিচ্ছন্নতায় ট্যুরিস্ট পুলিশ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কুয়াকাটায় সৈকত পরিষ্কার-পরিচ্ছন্নতায় ট্যুরিস্ট পুলিশ

পর্যটন কেন্দ্র কুয়াকাটায় পর্যটকদের নিরাপত্তার পাশাপাশি সৈকত পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করছে ট্যুরিস্ট পুলিশ। মঙ্গলবার দুপুরে শতাধিক পর্যটন কর্মীদের নিয়ে সৈকতে ময়লা-আবর্জনা পরিষ্কার করেছেন তারা।

পরিচ্ছন্নতা অভিযানে ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের সকল সদস্য, টোয়াক’র সদস্য, ট্যুরিস্ট বোটের সদস্য, ট্যুরিস্ট গাইড, ক্যামেরাম্যানসহ সৈকত কেন্দ্রীক পর্যটন ব্যবসায়ীরা অংশ নেন।

প্রায় দুই ঘণ্টাব্যাপী জিরো পয়েন্ট থেকে শুরু করে প্রায় এক কিলোমিটার সৈকত পরিষ্কার-পরিচ্ছন্ন করেন। এ কার্যক্রম দেখে উপস্থিত পর্যটকরাও মুগ্ধ।

পর্যটক আনিসুর রহমান জানান, সত্যিই এখন অসাধারণ লাগছে এই সৈকত। সব সময় এমন রাখতে পারলে পর্যটকরা মুগ্ধ হতো।

সৈকতের ক্যামেরাম্যান আল আমিন বলেন, আসলেই পরিষ্কার করার পরে অনেক সুন্দর লাগছে। আমরা সামনের দিকে চেষ্টা করবো এমন পরিষ্কার রাখতে।

ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার বলেন, ধন্যবাদ ট্যুরিস্ট পুলিশকে এমন উদ্যোগ নেয়ার জন্য। সবাই মিলে এক সঙ্গে কাজ করলে কুয়াকাটা সত্যিই একটি পরিচ্ছন্ন পর্যটন কেন্দ্রে পরিণত হবে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার সোহরাব হোসাইন বলেন, সৈকতটি যেন পর্যটকদের কাছে একটি সুন্দর পরিচ্ছন্ন ও নিরাপদ সৈকত মনে হয়, আমরা সেই লক্ষ্য নিয়েই কাজ শুরু করেছি। এখন থেকে রুটিন করে সপ্তাহে একদিন করে সৈকত পরিচ্ছন্নতায় নামা হবে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর