শিরোনাম
প্রকাশ : ১৯ জানুয়ারি, ২০২১ ২০:৪৪
আপডেট : ১৯ জানুয়ারি, ২০২১ ২০:৫২
প্রিন্ট করুন printer

ফরিদপুরে অবৈধ ৪ ইটভাটা ধ্বংস করেছে পরিবেশ অধিদপ্তর

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে অবৈধ ৪ ইটভাটা ধ্বংস করেছে পরিবেশ অধিদপ্তর

ফরিদপুরের বিভিন্ন স্থানে অবৈধ এবং নিয়ম নীতির তোয়াক্কা না করে গড়ে ওঠা ইটভাটায় অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ফরিদপুরের একটি এবং মধুখালী উপজেলার তিনটি অবৈধ ইটভাটা ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়া ফরিদপুরের একটি ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে

ইটভাটায় অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তর ফরিদপুরের উপ পরিচালক এ এইচ এম রাশেদ, পরিবেশ অধিদপ্তর ঢাকার ম্যাজিস্ট্রেট মো. সাদেকুর রহমান সবুজ। এসময় র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের কয়েকটি টিম অভিযান পরিচালনায় সহায়তা করেন।

ইটভাটায় অভিযানের সময় কয়েকটি ভাটার মালিক কান্নায় ভেঙে পড়েন। ভাটা ভেঙে গুড়িয়ে দেওয়ায় তারা একেবারেই নিঃস্ব হয়ে পড়েছেন।

পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এ এইচ এম রাশেদ জানান, দীর্ঘদিন ধরে তারা অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে আসছিল। আমরা তাদের বিভিন্ন সময় সতর্ক করে নোটিশ দিয়েছি। কিন্তু ভাটা মালিকেরা কোনো নিয়মের তোয়াক্কা না করে ভাটার কার্যক্রম চালিয়ে আসছিল।

ফলে অবৈধভাবে গড়ে ওঠা এসব ইটভাটা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভেঙে দেওয়া হয়েছে। বৃহত্তর ফরিদপুরে সেসব অবৈধ ইটভাটা রয়েছে তা পর্যায়ক্রমে অপসারণ করা হবে বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর