২০ জানুয়ারি, ২০২১ ২০:৪২

কুড়িগ্রামে শীতজনিত রোগের প্রকোপ বেড়েছে

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে শীতজনিত রোগের প্রকোপ বেড়েছে

কুড়িগ্রামে গত দুই সপ্তাহ যাবত প্রচন্ড শীত ও ঘন কুয়াশা চলছে। আর গত চারদিন ধরে শীতের প্রকোপ মারাত্মকভাবে বৃদ্ধি পেয়েছে। ফলে এ জেলার মানুষের প্রচন্ড শীত কষ্ট দেখা দিয়েছে। প্রতিদিন অতিরিক্ত ঠান্ডার কারনে শীতজনিত রোগীর সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। 

জেলার আড়াইশত শয্যার জেনারেল হাসপাতাল ও উপজেলার স্বাস্থ্যকমপ্লেক্সসমূহেও শীতজনিত রোগী প্রতিদিন ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে। 

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা.পুলক কুমার সরকার জানান,শীতের প্রকোপ মারাত্মকভাবে বেড়ে যাওয়ায় হাসপাতালে রোগী বাড়ছে। গত ২৪ ঘন্টায় শীতজনিত রোগে নিউমোনিয়ায় ভর্তি হয়েছে ৯ জন শিশু এবং ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ২২ জনসহ মোট ৩১ জন। গত কয়েকদিনে আনুপাতিক হারে এটি সবচেয়ে বেশি।সমস্যার কোন কারন নেই। আমরা সকল রোগীকেই স্বাস্থ্যসেবা নিশ্চিত করছি।

জেলা সিভিল সার্জন ডা:হাবিবুর রহমান জানান, অন্যান্য জেলার চেয়ে কুড়িগ্রামে সচরাচর শীতের প্রকোপ এবার একটু বেশি।এবারে করোনার পাশাপাশি সর্দি কাশি নিয়ে হাসপাতালগুলোতে রোগী চিকিৎসা নিচ্ছে বেশ। তবে আমাদের স্বাস্থ্যবিভাগও চিকিৎসার ব্যাপারে যথেষ্ট তৎপর রয়েছে। আমরা সাধ্যমত রোগীদের সর্বোচ্চ সেবা দিচ্ছি।

বিডি প্রতিদিন/ মজুমদার 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর