শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২১ ১০:৫৭
প্রিন্ট করুন printer

তিন বছর পর পূর্ণাঙ্গ কমিটি, শরণখোলা ছাত্রলীগে বিভক্তি

বাগেরহাট প্রতিনিধি

তিন বছর পর পূর্ণাঙ্গ কমিটি, শরণখোলা ছাত্রলীগে বিভক্তি
সংবাদ সম্মেলনে কমিটি থেকে বাদ পড়া নেতারা।

তিন বছর পর হঠাৎ করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণায় দুই ভাগে বিভক্ত হয়েছে শরণখোলা উপজেলা ছাত্রলীগ। জেলা কমিটি থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বুধবার উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগ।

এতে বঞ্চিত নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। বৃহস্পতিবার দুপুরে উপজেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম জীবন শরণখোলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

অপরদিকে, নতুন ঘোষিত কমিটির সভাপতি আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাব্বিরের নেতৃত্বে আনন্দ মিছিল বের করা হয়। এই কমিটিকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে চাপা ক্ষোভ ও উত্তেজনা।

সংবাদ সম্মেলনে সাইফুল ইসলাম জীবন জানান, দীর্ঘদিন যারা দলকে সংগঠিত করে সকল আন্দোলন-সংগ্রামে অগ্রণী ভূমিকা রেখেছেন নতুন কমিটিতে তাদের নাম নেই। আকস্মিকভাবে ফেসবুকে দেয়া প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি ঘোষণা করায় ঐতিহ্যবাহী সংগঠনটির ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। বিষয়টি দেখে দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীরা হতাশ হয়ে পড়েন।

২০১৭ সালে গঠিত উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ছিলেন আবুল হাসান মীর। গত বছরের ৯ জানুয়ারি তার মৃত্যু হয়। এরপর থেকে যুগ্ম আহ্বায়ক খায়রুল ইসলাম শরীফ ও হাসান হাওলাদারকে নিয়ে দলের সব ধরনের কার্যক্রম পরিচালনা করেন আসছেন। কিন্তু তাদের অজান্তে কমিটি ঘোষণা দেওয়ায় এলাকায় বিতর্ক ও নেতাকর্মীদের ক্ষোভ সৃষ্টি হয়েছে।

ঘোষিত কমিটির সভাপতি আসাদুজ্জামান আসাদের ছাত্রলীগ করার বয়স উত্তীর্ণ এবং সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাব্বির নিয়মিত ছাত্র নয়। এছাড়াও সাব্বির বিবাহিত। একটি মহল জেলা নেতৃবৃন্দের কাছে মিথ্যা তথ্য দিয়ে এই কমিটির অনুমোদন করিয়েছেন।

সংবাদ সম্মেলনে বিতর্কিত ব্যক্তিদের বাদ দিয়ে যোগ্য, ত্যাগী এবং নিয়মিত ছাত্রদের সমন্বয়ে একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার জন্য জেলা ও কেন্দ্রীয় নেতৃবেৃন্দের কাছে দাবি জানান তারা।

বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেন বলেন, জেলা কমিটির এক জরুরি সভায় শরণখোলা উপজেলা ছাত্রলীগের দীর্ঘদিনের নিষ্ক্রিয় আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করে দলকে গতিশীল করতে এক বছরের জন্য পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:১৫
প্রিন্ট করুন printer

গাজীপুরের কালিয়াকৈর

অপহরণের ৩ দিন পর ছাত্রীকে উদ্ধার

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

অপহরণের ৩ দিন পর ছাত্রীকে উদ্ধার

গাজীপুরের কালিয়াকৈরে অপহরণের ৩ দিন পর অপহৃত এক স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। 

পুলিশ জানায়, কালামপুর এলাকার ওই ছাত্রী সোমবার বিকেলে বাড়ির পাশে হাঁটছিল। একই এলাকার আলমাছের ছেলে নাজিমউদ্দিনসহ আরও ২ জন সিএনজিযোগে মুখ চেপে ধরে তাকে জোরপূর্বক উঠিয়ে নিয়ে যায়। এরপর বিভিন্ন স্থানে খুঁজে না পেয়ে সোমবার মেয়েটির বাবা থানায় অভিযোগ দায়ের করেন। পরে কালিয়াকৈর থানা পুলিশ গতকাল বুধবার রাতে উপজেলার মৌচাক এলাকা থেকে অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করেন।

কালিয়াকৈর থানার ওসি (তদন্ত) রাজীব চক্রবর্তী জানান, এ ঘটনায় ভিকটিমকে উদ্ধার করে মামলা দায়ের করা হয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:১০
প্রিন্ট করুন printer

পরীক্ষার নেওয়ার দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ, জনদুর্ভোগ চরমে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

পরীক্ষার নেওয়ার দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ, জনদুর্ভোগ চরমে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত অনার্স চতুর্থ বর্ষের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা এবং মাস্টার্সের লিখিত পরীক্ষা-সহ সকল বর্ষের পরীক্ষা গ্রহণের দাবিতে বরিশালে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় ব্রজমোহন কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে তারা। এ সময় কলেজের সামনের সড়কে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।

সড়ক অবরোধকালে তারা প্রশ্ন তোলেন, হাটবাজার, সিনেমা হল, অফিস আদালত সব চলছে। অথচ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন ৭ কলেজের পরীক্ষার সূচি ঘোষণা করা হয়েছে। কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয়য়ের অন্তভুক্ত কলেজগুলোর পরীক্ষার সূচি ঘোষণা করা হয়নি। এতে তারা শিক্ষা জীবন থেকে পিছিয়ে পড়ছেন। অনার্স এবং মাস্টার্স পরীক্ষা শেষ না হওয়ায় তারা বিসিএস-সহ বিভিন্ন সরকারি দফতরে চাকরির আবেদন করতে পারছেন না। এতে তাদের জীবনে অনিশ্চয়তা দেখা দিয়েছে। তারা দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে বিভিন্ন স্লোগান দেন। 

শিক্ষার্থীদের সড়ক অবরোধের কারণে গুরুত্বপূর্ণ ওই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকলেও অবরোধকারী শিক্ষার্থীদের সড়ক থেকে সরাতে পারেননি। 

বেলা সাড়ে ১২টার দিকে কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া আন্দোলনরত শিক্ষার্থীদের নানা আশ্বাস দিলেও পরীক্ষার সময় সূচি ঘোষণা না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলেন শিক্ষার্থীরা। 

মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কোতয়ালী) মো. রাসেল জানান, শিক্ষার্থীদের আন্দোলন এবং সড়ক অবরোধের বিষয়টি কলেজ প্রশাসন-সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। শিক্ষার্থীরা যাতে বিচ্ছৃঙ্খলা করতে না পারে এবং জনদুর্ভোগ যাতে কম হয় সে লক্ষ্যে সতর্ক রয়েছেন তারা। 

বিএম কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া জানান, সার্বিক পরিস্থিতি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত নেবেন সে অনুযায়ী ব্যবস্থা নেবেন তারা। তবে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে যাতে জনদুর্ভোগ না হয় সেই চেষ্টা করছেন তিনি-সহ অন্যান্য শিক্ষকরা।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:০৯
প্রিন্ট করুন printer

ভাঙ্গায় অগ্নিকাণ্ডে ৩টি দোকান ভস্মীভূত

ভাঙ্গা প্রতিনিধি

ভাঙ্গায় অগ্নিকাণ্ডে ৩টি দোকান ভস্মীভূত

ভাঙ্গা পৌরসভার নূরপুর মহল্লায় অগ্নিকাণ্ডে ৩টি দোকান পুড়ে গেছে। গতকাল বুধবার রাত সোয়া ১১টার দিকে অগ্নিকাণ্ডের  সূত্রপাত হয়। 

খবর পেয়ে ভাঙ্গা দমকল বাহিনীর ২টি ইউনিট ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১২টায় আগুণ নিয়ন্ত্রণে আনে।

ভাঙ্গা দমকল বাহিনীর স্টেশন প্রধান খোকন জমাদার জানান, অগ্নিকাণ্ডের কারণ নির্ণয় করা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। ক্ষতির পরিমাণ আনুমানিক ১০ লক্ষাধিক টাকা বলে প্রাথমিকভাবে ধারণা করছি।     

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৫৭
প্রিন্ট করুন printer

মানিকগঞ্জে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ২৩তম জেলা সম্মেলন

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ২৩তম জেলা সম্মেলন

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মানিকগঞ্জ জেলা শাখার ২৩তম সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। আজ বৃহস্পতিবার দুপুরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ পাদদেশে ২দিন ব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন কমরেড আজাহারুল ইসলাম আরজু।

উদ্বোধনী অনুষ্ঠানে কেন্দ্রীয় খেলাঘর আসরের সম্পাদক মণ্ডলীর সদস্য ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডাঃ লেলিন, অধ্যক্ষ আবুল ইসলাম শিকদার, মজিবুর রহমান, মো. আরশেদ আলী উপস্থিত ছিলেন।

আগামীকাল সাংগঠনিক অধিবেশনের মধ্যদিয়ে নতুন জেলা কমিটি গঠিত হবে।


বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৩৭
প্রিন্ট করুন printer

নোয়াখালী

সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন

নোয়াখালী প্রতিনিধি

সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তার পরিবার।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নোয়াখালী প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহতের বড় ভাই নূর উদ্দিন। এ সময়, তার বাবা নুরুল হুদা, মা মমতাজ বেগমসহ পরিবারের সদস্য ও আত্মীয় স্বজন ও জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। 

তারা বলেন, নিহত মুজাক্কির সাংবাদিকতা পেশার পাশাপাশি সামাজিক ও মানবিক বিভিন্ন কর্মকাণ্ডে জড়িত ছিলেন। অসুস্থ ও মুমূর্ষু রোগীদের পাশে দাঁড়াতেন। তিনি রোগীদের প্রয়োজনে এ নেগেটিভ গ্রুপের রক্ত ২৬ জনকে দিয়েছেন। করোনাকালীন নিজ এলাকার অসহায় ও গরীব মানুষের দ্বারে দ্বারে খাবার এবং প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছন। ঈদে দুঃস্থ ও এতিমদের গোপনে সহযোগিতা করতেন। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর