শিরোনাম
২২ জানুয়ারি, ২০২১ ১৭:৪৫

নীলফামারীতে ঘর পাচ্ছেন ভূমিহীন ৬৩৭ পরিবার

নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীতে ঘর পাচ্ছেন ভূমিহীন ৬৩৭ পরিবার

মুজিববর্ষ উপলক্ষে নীলফামারীর ৬টি উপজেলায় প্রথম পর্যায়ে ৬৩৭টি ভূমিহীন গৃহহীন পরিবারকে দ্বি-কক্ষবিশিষ্ট নবনির্মিত ঘরসহ জমি প্রদান করা হচ্ছে। শনিবার (২৩ জানুয়ারি) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমি ও ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।

এর আগে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার নাহিদ হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মির্জা মুরাদ হাসান বেগ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, রেভিনিউ ডেপুটি কালেক্টর বেলায়েত হোসেন ও নেজারত ডেপুটি কালেক্টর জাহাঙ্গীর হোসাইন উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক কার্যালয়ের আরডিসি বিভাগ সূত্র জানায়, সদর উপজেলায় ৯৯জন, সৈয়দপুরে ৩৪জন, ডোমারে ৩৮জন, ডিমলায় ১৮৫জন, জলঢাকায় ১৪১জন এবং কিশোরগঞ্জ উপজেলায় ১৪০জন ভুমিহীন ও গৃহহীন (ক শ্রেনিভুক্ত) পরিবার সুবিধাভোগীর তালিকায় রয়েছেন।

সদরের ১.৯৮একর, সৈয়দপুরে ০.৬৮ একর, ডোমারে ০.৭৬একর, ডিমলায় ৩.৭০ একর, জলঢাকায় ২.৮২একর এবং কিশোরগঞ্জে ২.৮০ একর খাস জমিতে এসব ঘর নির্মাণ করা হয়েছে।

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে প্রত্যেক সুবিধাভোগীর জন্য ঘর নির্মাণ করা হয়েছে। 

তিনি বলেন, জেলার ১১হাজার ২৮৫ জনের ডাটাবেইজ তৈরি করা হয়েছে। এদের মধ্য থেকে ৬৩৭জনকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর দেয়া হচ্ছে। একই দিন ডোমারে আশ্রয়ন প্রকল্পের আওতায় ৪০টি এবং জলঢাকায় ৫০টি পরিবারকে ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর