২৩ জানুয়ারি, ২০২১ ১৬:০২

বগুড়ায় দেড় হাজার পরিবারকে পাকা বাড়ি হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় দেড় হাজার পরিবারকে পাকা বাড়ি হস্তান্তর

বগুড়ায় আজ শনিবার সকাল থেকে শুরু হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্প এর অধীনে ভূমিহীনদের জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম। শনিবার সকাল সাড়ে ১০টায় সারাদেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বাড়িগুলো হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বগুড়া সদর উপজেলা পরিষদের হলরুমে সদরের শেখেরকোলা ইউনিয়নের ১৮ জন ভূমিহীনের মাঝে গৃহ হস্তান্তর করা হয়। সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিকের সভাপতিত্বে ও উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমানের পরিচালনায় হস্তান্তরকালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালাহ্উদ্দিন আহমেদ, সাবেক সাংসদ খাদিজা খাতুন শেফালী, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আজাহার আলী মন্ডল, জেলা পরিষদের সদস্য মাফুজুল ইসলাম রাজ, মাহফুজা খানম লিপি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এইচ এম ইকবাল, ডালিয়া নাসরিন রিক্তাসহ আরও অনেকে।

এদিন সকালে জেলার সারিয়াকান্দি উপজেলায় সকাল ১১টার দিকে গৃহ হস্তান্তর কার্যক্রম জেলা প্রশাসক জিয়াউল হক, জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম বার, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনজিল আলী সরকার, পৌর মেয়র মতিউর রহমান মতি, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মমতাজুর রহমান উপস্থিত ছিলেন।

বগুড়ায় ১ হাজার ৪৫২ জন গৃহহীন পাচ্ছেন জমি ও গৃহ। মুজিববর্ষের উপহার হিসেবে বগুড়ার ১২ উপজেলার গৃহহীনরা এই বাড়িগুলো পাচ্ছেন। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর