শিরোনাম
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০২১ ১৭:২৯
প্রিন্ট করুন printer

বাউফলে ৬টি মেছো বাঘের ছানা উদ্ধার

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

বাউফলে ৬টি মেছো বাঘের ছানা উদ্ধার

বাউফলের নাজিরপুর ইউনিয়নের নিজ তাঁতেরকাঠী গ্রামের মৃত সুলতান মিয়ার বাড়ি থেকে ছয়টি মেছো বাঘের ছানা উদ্ধার করেছে গ্রামের লোকজন। আজ শনিবার ভোরে একটি অব্যবহৃত ঘর থেকে ওই ছানাগুলো উদ্ধার করা হয়। এলাকাবাসীরা ছানাগুলোকে চিতা বিড়াল ছানা বলে চিহ্নিত করেছেন। 

মৃত সুলতান মিয়ার ছেলে নজরুল ইসলাম জানান, বাড়িতে মেহমান আসলে ঘুমানোর জায়গা নিয়ে সমস্যা দেখা দেয়। পরে আমাদেরই অব্যবহারিত একটি ঘরে মেহমানদের ঘুমানোর ব্যবস্থা করা হয়। রাতে ঘুমানোর পরে হঠাৎ মা মেছো বাঘটি ঘরে উঠলে ঘুমন্ত মেহমানরা ভয়ে চিৎকার দিয়ে ওঠে।  মেহমানদের চিৎকারে মা মেছো বাঘটি ছানাগুলো রেখে লাফিয়ে ঘরের বাহিরে চলে যায়। এসময় মেছো বাঘের ছানাগুলো চেঁচামেচি করতে থাকে। 

জানা যায়, শনিবার সকালের গ্রামের লোকজন এসে ঘরের মাচায় উঠে মেছো বাঘের ছয়টি ছানা উদ্ধার করে। ছানাগুলো দেখতে এলাকার লোকজন বাড়িতে ভিড় করে। ছানাগুলো এখনো ওই বাড়িতে রয়েছে। স্থানীয়রা ছানাগুলোকে চিতা বিড়ালের ছানা বলে চিহ্নিত করেন। 

বাউফল উপজেলা  নির্বাহী অফিসার জাকির হোসেন জানান, খবর পেয়ে বন কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হচ্ছে। ছানাগুলো উদ্ধার করে অভয়ারণ্যে অবমুক্ত করে দেয়া হবে। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর