শিরোনাম
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:৪৮
প্রিন্ট করুন printer

ধর্ষকের শাস্তি নিশ্চিত করার দাবিতে দিনাজপুরে স্মারকলিপি

দিনাজপুর প্রতিনিধি:

ধর্ষকের শাস্তি নিশ্চিত করার দাবিতে দিনাজপুরে স্মারকলিপি

নারী ও কন্যার প্রতি যৌন সহিংসতার ঘটনার দ্রুত বিচারপূর্বক ধর্ষকের শাস্তি নিশ্চিত করার দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। 

বৃহস্পতিবার নারী ও কন্যার প্রতি যৌন সহিংসতার ঘটনার দ্রুত বিচারপূর্বক ধর্ষকের শাস্তি নিশ্চিত করার দাবীতে মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর এই স্মারকলিপি প্রদান করা হয়। 

জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম এবং পুলিশ সুপারের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. মমিনুল করিম।  

বাংলাদেশ মহিলা পরিষদ সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার, দৃষ্টান্তমূলক শাস্তির লক্ষ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং ঘটনার শিকার নারী ও কন্যা এবং তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের অনুরোধ জানাচ্ছে। নারীর প্রতি এ ধরনের সহিংসতা ও নির্মম নির্যাতনের ঘটনা দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে নিষ্পত্তি করাসহ ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছে। 

স্মারকলিপি প্রদানকালে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি মাহবুবা খাতুন, সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম, আন্দোলন সম্পাদক গৌরী চক্রবর্তী, সদস্য শুকলা কুন্ডু, প্রোগ্রাম এক্সিকিউটিভ নীপা শেঠ, অফিস সহকারী মিনা দাস প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর