শিরোনাম
প্রকাশ : ৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:১৮
আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৫৩
প্রিন্ট করুন printer

আগামী তিন চার বছরের মধ্যে দেশে পেঁয়াজ সংকট থাকবে না

ভোলা প্রতিনিধি

আগামী তিন চার বছরের মধ্যে
 দেশে পেঁয়াজ সংকট থাকবে না

আগামী ৩ থেকে ৪ বছরের মধ্যে দেশে পেঁয়াজের সংকট থাকবে না বলে জানিয়েছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. আসাদউল্লাহ। আজ শুক্রবার ভোলার সবুজ বাংলা কৃষি খামারে পেঁয়াজ চাষের অগ্রগতি পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এ সময় উচ্চ পর্যায়ের একটি টিম খামার পরিদর্শনকালে উচ্চ ফলনশীল পেঁয়াজ উৎপাদনের অগ্রগতি ব্যাখ্যা করেন।

ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নে প্রায় ৪০ একর জমিতে সবুজ বাংলা কৃষি খামার গড়ে তোলেন ইউপি চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লা। এর মধ্যে ২৮ একর জমিতে উচ্চ ফলনশীল পেঁয়াজ চাষ করা হয়। আগামী মাসে ওই খামার থেকে ৪শ’ মেট্রিক টনের অধিক পেঁয়াজ উৎপাদিত হবে বলে আশা করা হচ্ছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ডিজি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও কৃষক ইয়ানুর রহমান বিপ্লব মোল্লার খামার পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, ‘বিপ্লব মোল্লা চলতি মৌসুমে পেঁয়াজ চাষে প্রায় ২৫ লক্ষ টাকা ব্যয় করেছেন এবং আগামী মাসে তিনি এই পেঁয়াজ বিক্রি করে প্রায় ৭৫ লক্ষ টাকা আয় করতে পারবেন।’
 
এরপর তিনি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্মকর্তাদের সাথে শুদ্ধাচার বিষয়ে এক মতবিনিময় ও আলোচনা সভায় কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিপ্তর এর পরিচালক এ কে এম মনিরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিপ্তর এর বরিশাল অঞ্চল এর অতিরিক্ত পরিচালক মো. আফতাব উদ্দিন, পরিচালক জাহিদুল আলম, ভোলা’র উপরিচালক  আবু মো. এনায়েত উল্লাহ প্রমুখ। 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর