শিরোনাম
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৩৫
প্রিন্ট করুন printer

মামলা তুলে না নেয়ায় ক্ষুদ্ধ হয়ে খড়ের গাদায় আগুন

সিরাজগঞ্জ প্রতিনিধি

মামলা তুলে না নেয়ায় ক্ষুদ্ধ হয়ে খড়ের গাদায় আগুন

মারধরের ঘটনায় দায়েরকৃত মামলা তুলে না নেয়ায় ক্ষুদ্ধ হয়ে খড়ের গাদায় আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগ ওঠেছে আসামিদের বিরুদ্ধে। আগুনে প্রায় ৮০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল মঙ্গলবার (৯ ফেব্রুয়ারী) রাত সাড়ে দশটার দিকে সদর উপজেলার ছোনগাছা ইউপির চরছোনগাছা গ্রামে ঘটনাটি ঘটে। আগুন দেয়ার ঘটনায় ভুক্তভোগী চরছোনগাছা গ্রামের মনিরুল ইসলাম বাদী হয়ে ৫ জনকে আসামি করে সদর থানায় মামলা দায়ের  করেছে। 

মামলা সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে গত ২৯ জানুয়ারী দুপুরে চর ছোনগাছা গ্রামের সেজাব উদ্দিনের ছেলে আছির উদ্দিন, মোসলেম উদ্দিন ও আমির হোসেনসহ ৬জন একই গ্রামের ইদ্রিসের ছেলে মনিরুলকে মারধর করে ও নগদ টাকা ছিনিয়ে নেয়। আহত মনিরুল তিনদিন হাসপাতালে চিকিৎসা নেয়। এ ঘটনায় মনিরুলের মামা বাদী হয়ে থানায় মামলা দায়ের করে। 

চিকিৎসা শেষে বাড়ি ফেরার পর আসামি পক্ষ মামলা তোলার জন্য হুমকি দিতে থাকে। কিন্তু মনিরুল রাজি হয় না। এ অবস্থায় মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে আছিরের নেতৃত্বে অন্যান্য আসামিরা ডিজেল দিয়ে গো-খাদ্যের জন্য মজুদ রাখা খড়ের গাদায় আগুন ধরিয়ে দেয়। সংবাদ পেয়ে দমকল বাহিনীর সদস্যরা ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন করে। আগুনে প্রায় ৮০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

ভুক্তভোগী মনিরুল জানান, মামলা না তোলায় প্রতিপক্ষ আসামিরা আগুন দিয়ে খড়ের গাদা পুড়িয়ে দিয়েছে। দমকল বাহিনী সময়মতো না পৌঁছালে আমার বসতভিটা পুড়ে যেত।  আমার ছয়টি গরু রয়েছে। এখন গরুগুলো খাদ্য সংকটে পড়ে যাবে।  বুধবার দুপুরে আগুন দেয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। অবিলম্বে আসামিদের গ্রেফতারের দাবিও জানিয়েছেন তিনি। 

সদর থানার ওসি (তদন্ত) গোলাম মোস্তফা জানান, দু'টি মামলা তদন্তের পাশাপাশি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। 

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর