শিরোনাম
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ২২:০১
প্রিন্ট করুন printer

শেরপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি মোখলেছুর, সম্পাদক তারিকুল

শেরপুর প্রতিনিধি

শেরপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি মোখলেছুর, সম্পাদক তারিকুল
সভাপতি মোখলেছুর রহমান আকন্দ (বাঁয়ে) ও সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম ভাসানী।

শেরপুর জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ ও সমমনাদের সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ নিরঙ্কুশভাবে জয়ী হয়েছেন।

বৃহস্পতিবার সমিতির ২ নম্বর বার ভবনে অনুষ্ঠিত ওই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল ১০ পদে ও বিএনপি সমর্থিত প্যানেল ৩ পদে জয়ী হয়েছে।

এতে সমন্বয় পরিষদ সমর্থিত অ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ ৮৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি ও সমমনাদের সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী অ্যাডভোকেট মো. সিরাজুল ইসলাম পেয়েছেন ৭২ ভোট।

আর সাধারণ সম্পাদক পদে ১০৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সমন্বয় পরিষদের অ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্য পরিষদের প্রার্থী অ্যাডভোকেট ছামিউল ইসলাম আতাহার পেয়েছেন ৪২ ভোট। এই সমিতির মোট ভোটার ১৫৯ জন।

এছাড়া অন্যান্য পদে জয়ীরা হচ্ছেন সহ-সভাপতি পদে হরিদাস সাহা (আওয়ামী লীগ) ও আশরাফুল আলম লিচু (বিএনপি), সহ-সাধারণ সম্পাদক পদে মো. রাশেদুর রহমান রাসেল (বিএনপি) ও আমিনুল ইসলাম মমিন (আওয়ামী লীগ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মুক্তারুজ্জামান মোক্তার (বিএনপি), সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে মেরাজ উদ্দিন চৌধুরী (আওয়ামী লীগ), অডিটর পদে শিবলু চন্দ্র দাস (আওয়ামী লীগ) এবং নির্বাহী সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী নির্বাহী সদস্য রুকনুজ্জামান রুকন (আওয়ামী লীগ), ফকির মো. নাহিদুজ্জামান (আওয়ামী লীগ), মো. আকরামুজ্জামান (আওয়ামী লীগ) ও মো. এরশাদ আলী লিটন (আওয়ামী লীগ)।

প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী নারায়ণ চন্দ্র হোড় জানান, ১৩ সদস্য বিশিষ্ট এ নির্বাহী পরিষদের চারজন সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ৯টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে শুরু হয়ে  বিকেল ৩টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এবার সমিতির ১৫৯ জন ভোটারের মধ্যে সবাই তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর