শিরোনাম
প্রকাশ : ৯ মার্চ, ২০২১ ১৮:১০
প্রিন্ট করুন printer

দিনাজপুরে দীর্ঘ মেয়াদী বিভিন্ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে দীর্ঘ মেয়াদী বিভিন্ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তুলতে তথা দেশের বেকারত্ব দূরীকরণ ও দক্ষ জনশক্তি তৈরির মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের জন্যই বিভিন্ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার জেলা আনসার ও ভিডিপি টিটিসি হলরুমে দিনাজপুর আনসার ভিডিপি আঞ্চলিক কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে চলমান সেলাই ও ফ্যাশন ডিজাইন, মোটর ড্রাইভিং ও মেকানিক্স এবং অস্ত্রসহ বিভিন্ন মৌলিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়। প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহীনী রংপুর রেঞ্জের পরিচালক একেএম জিয়াউল আলম। 

অনুষ্ঠানে ১১ আনসার ব্যাটালিয়ন ও হাকিমপুর এর পরিচালক এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দিনাজপুর জেলা কমান্ড্যান্ট মো. আব্দুল মজিদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহকারী দিনাজপুর জেলা  সহকারি কমান্ড্যান্ট মো. ইবনুল হক। 

৩টি বিষয়ে ১৯০ জন প্রশিক্ষণার্থীর সমন্বয়ে উক্ত প্রশিক্ষণ কোর্স উদ্বোধনকালে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রংপুর রেঞ্জের পরিচালক একেএম জিয়াউল আলম বলেন, আঞ্চলিক কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের মোটর ড্রাইভিং ৭০ দিন, সেলাই ও ফ্যাশন ডিজাইন ৭৫ দিন মেয়াদি এবং অস্ত্রসহ বিভিন্ন মৌলিক প্রশিক্ষণের ২১ দিন মেয়াদের প্রশিক্ষণ শেষে বিভিন্ন কাজের মাধ্যমে প্রশিক্ষণগুলো ব্যবহার করে নিজেকে একজন দক্ষ কারিগর হিসেবে বহির প্রকাশ করবেন বলে আমি আশাবাদী। দেশে কারিগরি প্রশিক্ষণার্থী যারা রয়েছেন, তারা কোন অংশে পিছিয়ে নেই। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর