শিরোনাম
প্রকাশ : ২১ মার্চ, ২০২১ ১৯:১৮
আপডেট : ২১ মার্চ, ২০২১ ২০:৩৭
প্রিন্ট করুন printer

টেকনাফে মাস্ক না পরায় পর্যটকদের জরিমানা

টেকনাফ প্রতিনিধি

টেকনাফে মাস্ক না পরায় পর্যটকদের জরিমানা

কক্সবাজারের টেকনাফে ঘুরতে এসে মাস্ক না পরায় পর্যটকদের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ রবিবার সকালে তাদের জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) আবুল মনসুর। 

এদিকে টেকনাফে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন ও পুলিশ। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত করোনা প্রতিরোধে ও স্বাস্থ্যবিধি রক্ষায় টেকনাফ দমদমিয়া জাহাজঘাট ও পৌরসভার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় বেশ কয়েকজন পর্যটক ও পথচারীকে সংক্রমণ রোগ (প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণ) আইন-২০১৮ এ ৩৯টি মামলায় ১১ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান চলাকালীন পাঁচ শতাধিক মাস্ক বিতরণ করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুল মনসুর অভিযানে নেতৃত্ব দেন। এ সময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর সোহরাব হোসেন ও টেকনাফ থানার পুলিশের একটি বিশেষ দল।

ইউএনও পারভেজ চৌধুরী বলেন, দমদমিয়া জাহাজঘাট ও পৌরসভার পুরনো বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন পথচারীকে নগদ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানের কর্তৃপক্ষকে মাস্ক পরিধান করে মালামাল বিক্রি করার জন্য সতর্ক করা হয়।

বিডি প্রতিনিধি/আবু জাফর

এই বিভাগের আরও খবর