শিরোনাম
প্রকাশ : ২ এপ্রিল, ২০২১ ১৭:১৮
প্রিন্ট করুন printer

করোনা রোধে সাতছড়ি জাতীয় উদ্যান বন্ধ

হবিগঞ্জ প্রতিনিধি:

করোনা রোধে সাতছড়ি জাতীয় উদ্যান বন্ধ
Google News

মহামারী করোনা ভাইরাস সংক্রমণ রোধে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যান, রেমা কালেঙ্গা অভয়ারন্যসহ সকল বিনোদন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এসব বিনোদন কেন্দ্র আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করে আদেশ জারি করেন জেলা প্রশাসক ইশরাত জাহান। 

আদেশে বলা হয়, সকল ধরণের পর্যটন ও বিনোদন কেন্দ্র এবং মেলা আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। এছাড়া অপ্রয়োজনীয় ঘোরাফেরা এবং জরুরী প্রয়োজন ছাড়া রাত ১০ টার পর বাইরে থাকা যাবে না। এ অবস্থায় আজ শুক্রবার থেকে সাতছড়ি জাতীয় উদ্যান এবং রেমা কালেঙ্গায় সকল প্রকার লোক সমাগম পর্যটকদের নিষিদ্ধ করা হলো। 

সারা দেশের ন্যায় হবিগঞ্জেও করোনা বাড়ছে। প্রতিদিন আক্রান্ত বাড়ার পাশাপাশি গত বুধবার জেলা সদরে একজন করোনায় মারা গেছেন। পর্যটন এলাকায় পর্যটকদের অবাধ যাতাযাতের কারণে সংক্রমণ বাড়ার আশংকার পাশাপাশি বন্যপ্রাণীও হুমকিতে পড়তে পারে। করোনার কারণে এ নিয়ে দ্বিতীয় বার সাতছড়ি জাতীয় উদ্যান বন্ধ ঘোষণা হলো। এর আগে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত সাতছড়ি জাতীয় উদ্যান বন্ধ ছিল।

এ বিষয়ে সাতছড়ি জাতীয় উদ্যানের রেঞ্জ কর্মকর্তা মাহমুদ হোসেন বলেন, আমরা এখনও কোন আদেশ পাইনি। তবে জেলা প্রশাসনের সিদ্ধান্ত অবশ্যই পালন করা হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর