শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২১ ২০:০২
প্রিন্ট করুন printer

নড়াইলে হাসপাতালের ৭০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

নড়াইল প্রতিনিধি:

নড়াইলে হাসপাতালের ৭০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ
Google News

নড়াইল সদর হাসপাতালের প্রায় ৭০ লাখ টাকা আত্মসাতের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ছাত্রলীগ সদর উপজেলা শাখার আয়োজনে শনিবার (১০ এপ্রিল) দুপুরে হাসপাতাল চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 

এ সময় বক্তব্য রাখেন-জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিলয় রায় বাঁধন, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্ধার্থ সিংহ পল্টুসহ অনেকে। 

জানা যায়, নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানম লাকির বিরুদ্ধে ৭০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। এ ঘটনায় অভিযুক্ত লাকিকে গত ৮ এপ্রিল দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে তাকে স্টেশন ত্যাগ করতে নিষেধ করা হয়েছে।  
এছাড়া সদর হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ ডাক্তার আকরাম হোসাইনকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামি সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, হাসপাতালের ‘ইউজার ফি’ অর্থাৎ বহির্বিভাগ, জরুরি বিভাগ, ভর্তি, প্যাথলজি, এক্স-রে, আল্ট্রাসোনোগ্রাফি, কেবিন, অ্যাম্বুলেন্স, অপারেশন ও কোভিড-১৯ বাবদ ফিসহ অন্যান্য ফি সেবা গ্রহীতাদের নিকট থেকে নেয়া হয়। এসব ফি সোনালী ব্যাংকের চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা দেয়ার নিয়ম থাকলেও হিসাবরক্ষক জাহান আরা খানম লাকি তা করেননি বলে অভিযোগ রয়েছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি (২০২১) বছরের ফেব্রুয়ারি মাস পর্যন্ত সেই টাকা জমা না দিয়ে তা আত্মসাত করেছেন বলে অভিযোগ। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর