শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২১ ২১:৩৪
আপডেট : ১০ এপ্রিল, ২০২১ ২১:৪২
প্রিন্ট করুন printer

ঠাকুরগাঁওয়ে যুবদলের কমিটি নিয়ে বিতর্ক

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে যুবদলের কমিটি নিয়ে বিতর্ক
যুবদলের নতুন আহ্বায়ক কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক।

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গীতে ছাত্রদলের পর এবার যুবদলের আহ্বায়ক কমিটি নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এ ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগের পাশাপাশি একটি পূর্ণাঙ্গ কমিটিও ঘোষণা করেছে যুবদলের নেতাকর্মীদের একটি অংশ।

শনিবার বিকালে উপজেলা বিএনপির কার্যালয়ে আব্দুল কাদেরকে সভাপতি, এনতাজ আলীকে সাধারণ সম্পাদক ও আনোয়ার হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে নিজেরাই ১০১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি বিএনপির দপ্তর সম্পাদক মকবুল হোসেনের হাতে জমা দিয়েছেন।

এর আগে, গত সপ্তাহে মোহাম্মদ আলীকে আহ্বায়ক ও আব্দুস সালাম জুয়েলকে সদস্য সচিব হিসেবে দায়িত্ব দিয়ে উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির অনুমোদন দেয় জেলা কমিটি।

বিএনপির অধিকাংশ নেতাকর্মী অভিযোগ করে বলেন, উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদককে না জানিয়ে গঠনতন্ত্র পরিপন্থী মনগড়া আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে ফেসবুকে। এটি উপজেলা যুবদলকে ধ্বংস করার চক্রান্ত হিসেবে দেখছেন তারা।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন তুহিন জানান, একটি বড় দলের নেতৃত্বে প্রতিযোগিতা থাকবেই। আমরা নিয়ম অনুযায়ী বালিয়াডাঙ্গী উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির অনুমোদন দেই। আহ্বায়ক কমিটি নিয়ে কারো আপত্তি থাকলে আমাদের অবগত করার নিয়ম রয়েছে। আমরা বিষয়টি বিবেচনা করে দেখতাম। এখন পর্যন্ত কোনো বিষয় আমাদের অবগত করেনি।

এর আগে, গেল বছরের অক্টোবর মাসে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি নিয়ে বিতর্ক শুরু হয়। পরে ওই আহ্বায়ক কমিটি বাতিলের জন্য সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচি পালন করে ছাত্রদলের একাংশ। তবে এখন পর্যন্ত ওই আহ্বায়ক কমিটি বহাল রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই