শিরোনাম
প্রকাশ : ১২ এপ্রিল, ২০২১ ১৯:১৪
প্রিন্ট করুন printer

রায়পুরে জাটকা, জাল ও নৌকা আটক

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রায়পুরে জাটকা, জাল ও নৌকা আটক
লক্ষ্মীপুরের রায়পুরে ছোট ইলিশের (জাটকা) বড় একটি চালান জব্দ করেছে কোস্টগার্ড। এ সময় অভিযান চালিয়ে প্রায় ১ লাখ ৬০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল, ইঞ্জিন চালিত ৫টি নৌকা ও ১টন জাটকা আটক করা হয়। এ সময় অভিযানের খবর টের পেয়ে জালের সাথে সংশ্লিষ্ট অন্যান্য জেলেরা পালিয়ে যায়। জব্দকৃত জালগুলো লোকজনের সামনে আগুনে পুড়িয়ে ফেলা হয়। কারেন্ট জালের বর্তমান বাজার মূল্য প্রায় ছাপ্পান্ন লাখ টাকার মতো। জব্দকৃত জাটকা দুস্থ, গরিব ও স্থানীয় এতিম খানায় বিতরণ করা হয়। 
 
সোমবার দুপুরে উপজেলার মেঘনা নদী, আলতাফ মাস্টার ঘাট, পুরান বেড়ি ও চান্দার খাল এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রায় এসব জাটকা, নৌকা ও জাল আটক করা হয়েছে। কোস্টগার্ড রায়পুর ষ্টেশনের পক্ষে পূর্বজোনের মিডিয়া কর্মকর্তা লে. আ. রউফ প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানিয়েছেন। এ সময় ১ টন জাটকা, ৫টি ইঞ্জিন চালিত নৌকা ও ১ লাখ ৬০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল আটক করা হয়েছে। আটককৃত ইঞ্জিন চালিত ৫টি নৌকা উপজেলা মৎস্য বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। 
 
রায়পুর উপজেলা কোস্টগার্ড পূর্বজোনের কমান্ডেন্ট অফিসার মো. তৌহিদুল ইসলাম জানান, আজ দুপুরে মেঘনা নদীতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রায় ১ লাখ ৬০ হাজার মিটার কারেন্ট জাল, ১ টন জাটকা ও ৫টি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করি। তবে এর সাথে সংশ্লিষ্ট কাউকে গ্রেফতার করা যায়নি। মেঘনা নদীতে কারেন্ট জাল ও জাটকা নিধন রোধে অভিযান অব্যাহত থাকবে। 
 
বিডি প্রতিদিন/আল আমীন