শিরোনাম
প্রকাশ : ১২ এপ্রিল, ২০২১ ২০:১৮
প্রিন্ট করুন printer

মুন্সীগঞ্জের শিমুলিয়াঘাটে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জের শিমুলিয়াঘাটে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

করোনা প্রাদুর্ভাব রোধে চলতি বছরের দ্বিতীয় ধাপে লকডাউনকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের শিমুলিয়াঘাটে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়। 

সোমবার ভোর রাত থেকে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ঢাকামুখী যাত্রীদের চাপ বেশি থাকলেও বিকাল থেকে বেলা বাড়ার সাথে সাথে লকডাউনে বাড়ি ফেরা মানুষের চাপ বাড়তে থাকে ঘাট এলাকায়। তবে শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে পদ্মা পাড়ি দিতে ফেরি গুলোতে দেখা গেছে মানুষের উপচে পড়া ভিড়। এছাড়াও জীবনের ঝুঁকি নিয়ে অনেক যাত্রী ট্রলারযোগে পদ্মা পাড়ি দিচ্ছেন। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহ উপ ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, সকাল থেকে ১৪ টি ফেরি দিয়ে এই রুটে চলছে যাত্রী ও যানবাহন পারাপার চলছে। সকাল থেকে যানবাহনের চাপ কিছুটা কম থাকলেও বিকালে ঘাট এলাকায় পারাপারের যানবাহনের চাপ বেড়েছে। ৫ শতাধিক যাত্রীবাহী ছোট প্রাইভেট কার ও কয়েক শতাধিক পণ্যবাহী যানবাহন অপেক্ষমান রয়েছে। লকডাউনের আশঙ্কায় বেশিরভাগ যাত্রীরা বাড়ি ফিরছেন। ফলে লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ফেরি গুলোতে যাত্রীদের চাপ বৃদ্ধি পাচ্ছে বলে জানান তিনি। 

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন