শিরোনাম
প্রকাশ : ১৪ এপ্রিল, ২০২১ ১৯:৪৮
প্রিন্ট করুন printer

নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কার্যকলাপ, গ্রেফতার ১

গাজীপুর প্রতিনিধি:

নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কার্যকলাপ, গ্রেফতার ১

গাজীপুরে ফেজবুক আইডি হ্যাক করে অনৈতিক কার্যকলাপের অভিযোগে একজনকে গ্রেফতার করেছে র‍্যাব। গ্রেফতারকৃতের নাম মো. সাকিব ওরফে আরিয়ান আতিফ (২১)। তার পিতার নাম নবাব সরকার। আটককালে তার কাছ থেকে ২টি সিপিইউ, একটি ক্যামেরা, মেমোরী কার্ড, পেনড্রাইভ, মোবাইল ফোন ও ২টি সিমকার্ড উদ্ধার করা হয়েছে।

র‍্যাব-১ এর সহকারি পরিচালক (মিডিয়া অফিসার) মুশফিকুর রহমান তুষার জানান, গত ৫ এপ্রিল এক নারীর ফেইসবুক আইডি হ্যাক হয়ে যায়। পরে ওই নারী তার এক বান্ধবীর সাথে যোগাযোগ করলে জানতে পারে যে, গত ২৭ মার্চ ঐ বান্ধবীর ফেসবুক আইডিটিও অজ্ঞাতনামা ব্যক্তি হ্যাক করে। এ ঘটনায় টঙ্গী পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়। আইডি হ্যাক করার পর ভিকটিম তার অপর একটি ফেইসবুক আইডি দিয়ে হ্যাক হওয়া আইডিটি ফিরিয়ে দিতে হ্যাকারকে মেসেঞ্জারে মেসেজ দিয়ে অনুরোধ করে। পরবর্তীতে অজ্ঞাতনামা হ্যাকার ভিকটিমকে ভিডিওকলে গিয়ে অপ্রীতিকরভাবে নিজেকে উপস্থাপনের জন্য চাপ সৃষ্টি করতে থাকে। ভিকটিম হ্যাকারের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় হ্যাক হওয়া ফেসবুক আইডিতে থাকা ভিকটিমের বিভিন্ন ছবি এডিট করে অশ্লীল ছবি বানিয়ে ফেইসবুকে ভাইরাল করে দেবার হুমকি প্রদান করে। পরবর্তীতে ভিকটিমের বাবা র‌্যাব-১ এর সহযোগিতা চাইলে র‌্যাব তথ্য প্রযুক্তির ব্যবহার করে গত ১৩ এপ্রিল বিকালে গাজীপুরের কালিয়াকৈর থানাধীন টান কালিয়াকৈর কনকা রোডস্থ মো: হুমায়ুন কবিরের মালিকানাধীন বাড়িতে অভিযান চালিয়ে ফেসবুক আইডি হ্যাক করে অনৈতিক কার্যকলাপ করার অপরাধে হ্যাকার সাকিবকে গ্রেফতার করে। 

র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হ্যাকার সাকিব জানায়, সে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কাজ করে আসছে এবং এরই সুবাদে ফেসবুক ও ইউটিউবসহ একাধিক সাইটে বিভিন্ন বিষয়ের উপর দক্ষতা অর্জনপূর্বক ভিডিও কন্টেন্ট ক্রিয়েটর ও ইউটিউবার পেশার সাথে জড়িত। এই পেশার আড়ালে সে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন মেয়েদের ফেসবুক একাউন্ট অবৈধভাবে হ্যাক করে অনৈতিক কার্যকলাপ চালিয়ে আসছিল। আটক হ্যাকারকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) টঙ্গী পশ্চিম থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর