শিরোনাম
প্রকাশ : ১৯ এপ্রিল, ২০২১ ১৭:১০
প্রিন্ট করুন printer

ফুলপুরে ‘বাস-বে’ প্রশস্ত করার দাবি এলাকাবাসীর

ফুলপুর প্রতিনিধি

ফুলপুরে ‘বাস-বে’ প্রশস্ত করার দাবি এলাকাবাসীর
Google News

ময়মনসিংহের ফুলপুরে ‘বাস-বে’ প্রশস্ত করার দাবিতে নির্মাণাধীন সড়কের পাড় ভাঙচুর করেছে এলাকাবাসী। এর ফলে ৪দিন ধরে ওই স্থানে কাজ বন্ধ রয়েছে।

জানা যায়, ফুলপুরে আলাদা কোনো বাসস্ট্যান্ড না থাকায় যুগ যুগ ধরে মহাসড়কের উপর বাস থামিয়ে যাত্রী উঠানো নামানো হয়ে থাকে। এতে যানজট বৃদ্ধিসহ নানা সমস্যা সৃষ্টি হয়। সম্প্রতি ময়মনসিংহ থেকে শেরপুর পর্যন্ত ৬৫ কিলোমিটার মহাসড়ক সংস্কার কাজ চলছে।

সে সুবাদে ফুলপুরে বাসে যাত্রী উঠানো-নামানোর জন্যে ১৫০ ফুট দৈর্ঘ্য ও ১০ ফুট প্রশস্ত একটি ‘বাস-বে’ নির্মাণের সিদ্ধান্ত নেয় সড়ক ও জনপথ বিভাগ। কিন্তু এলাকাবাসী বলেন, এটা যথেষ্ট নয়। তারা যে ড্রয়িংয়ে কাজ করছে তা দীর্ঘমেয়াদী নয়। এখানে ভাষা সৈনিক এম শামসুল হক চত্বর থেকে আঞ্জুমান সুপার মার্কেট হয়ে আমুয়াকান্দা ব্রিজ পর্যন্ত দীর্ঘ মেয়াদী পরিকল্পনায় কাজ করতে হবে।

কেননা, এদিক দিয়ে শেরপুর জেলার গাড়ি, হালুয়াঘাট উপজেলার গাড়ি, নাকুগাঁও স্থলবন্দর, হালুয়াঘাট গোবরাকুড়া স্থলবন্দর, কড়ইতলী স্থলবন্দর ও গাবরাখালী পর্যটন কেন্দ্রসহ বিভিন্ন জায়গার শত শত গাড়ি প্রতিদিন চলাচল করে থাকে। কাজেই মাত্র ১৫০ ফুট বাস-বে এখানে যথেষ্ট নয়। এসময় তারা আঞ্জুমানের সামনে সংকোচিত রাস্তার পাড় ভেঙে ফেলে। শুক্রবার বিকালে এ ঘটনা ঘটে। এর পর থেকে অদ্যাবধি ওই কাজ বন্ধ রয়েছে।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের ফুলপুর শাখার উপ-সহকারী প্রকৌশলী মো. মাইন উদ্দিন জানান, আপাতত: সরু অংশের কাজ আমরা করবো না। এটা বন্ধ রাখা হয়েছে। এ ব্যাপারে কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।  

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর