শিরোনাম
প্রকাশ : ২২ এপ্রিল, ২০২১ ১৪:৫১
প্রিন্ট করুন printer

ঝিনাইদহে ঢিলেঢালা লকডাউন, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে ঢিলেঢালা লকডাউন, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি
Google News

তৃতীয় দফা লকডাউনের প্রথম দিন ঝিনাইদহে চলছে ঢিলেঢালা ভাবে। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল থেকে জেলা শহরের বিভিন্ন স্থানে মানুষের চলাচল বেড়েছে। খোলা হচ্ছে দোকানপাট। 

সড়ক-মহাসড়কে ইজিবাইক, সিএনজি, মাহেন্দ্র, প্রাইভেটকারসহ যানবাহনের সংখ্যা বেড়েছে। আগের মতো মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মানতে উদাসিন ছিল মানুষ। সরকারি নির্দেশনা থাকলেও খোলা হচ্ছে দোকান। 

সকালে শহরের কেসি কলেজের সামনের জেলা পরিষদ মার্কেটের গিয়ে দেখা যায়, ফরিদুল টেলিকম নামের একটি মোবাইল বিক্রির দোকানে একটি পাল্লা খুলে বেচাকেনা চলছে। এসময় দোকানদার ও ক্রেতার মুখেও ছিল না মাস্ক।

শহরের নতুন হাটখোলায় গত দিনের তুলনায় বেশি মানুষের উপস্থিতি ছিল। সাপ্তাহিক বাজার হওয়ায় বেড়েছে মানুষের ভিড়। ক্রেতা-বিক্রেতারা গাদাগাদি করে কেনাবেচা করছেন। এছাড়াও শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল, আরাপপুর, পোস্ট অফিস মোড়ে ঔষদের দোকান, নিত্য প্রয়োজনীয়, মুদিদোকানের পাশাপাশি একটি দু'টি করে খুলছে অন্যান্য দোকান। একই সাথে হকার বা ভ্রাম্যমাণ ব্যাবসায়ীদেরও সড়কে দেখা গেছে।

এ ব্যাপারে ঝিনাইদহের জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, সর্বাত্মক লকডাউন কার্যকরে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। এছাড়াও যারা জরুরি কাজে বাইরে বের হচ্ছেন তাদের স্বাস্থ্যবিধি মানতে সচেতন করা হচ্ছে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর