শিরোনাম
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০২১ ২১:১৯
প্রিন্ট করুন printer

রাজবাড়ীতে সুবিধাবঞ্চিত ১৫শ' পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীতে সুবিধাবঞ্চিত ১৫শ' পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার ১৫শ' পরিবারকে খাদ্য উপহার প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে দৌলতদিয়ার পূর্বপাড়া এলাকায় দৌলতদিয়া যৌনপল্লীর বাসিন্দা, প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের এসব মানুষের কাছে খাদ্য উপহার পৌছে দেন রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম। এ সময় প্রত্যেক পরিবারকে চাল, ডাল,  তেল, চিড়াসহ বিভিন্ন উপকরণ প্রদান করা হয়।

খাদ্য সামগ্রী পেয়ে সুবিধাবঞ্চিত এসব মানুষ বলেন, প্রধানমন্ত্রী সমগ্র দেশের মানুষের মতো আমাদের খোঁজ রেখেছেন। এই কঠোর লকডাউনে দৌলতদিয়ার যৌনপল্লীর ১৩’শ যৌনকর্মীর কথা মনে রেখে তার ত্রাণ তহবিল থেকে খাদ্য উপহার পৌছে দিয়েছেন। তৃতীয় লিঙ্গের মাহিয়া মাহি বলেন, রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় বেশ কিছু তৃতীয় লিঙ্গের মানুষ বসবাস করেন। কঠোর লকডাউনে তাদের জীবনযাত্রা চরমভাবে ব্যহত হচ্ছে। এই সংকটময় মুহূর্তে প্রধানমন্ত্রী যে উপহার সামগ্রী প্রেরণ করেছে তাতে এসব সুবিধাবঞ্চিত মানুষের সংকট কেটে যাবে।

খাদ্য উপহার বিতরণকালে রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, করোনাকালীন সময়ে যৌনকর্মী, তৃতীয় লিঙ্গের সদস্য ও প্রতিবন্ধীরা সবচেয়ে বেশি অসহায় অবস্থায় পড়েছে। সেই দিকটি বিবেচনা করে শুক্রবার প্রধানমন্ত্রী এসব মানুষের খাদ্য সহয়তা প্রদানের নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনা মোতাবেক দৌলতদিয়া সুবিধাবঞ্চিত ১৫’শ পরিবারকে উপহার সামগ্রী প্রদান করা হলো।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহাবুর রহমান, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, গোয়ালন্দ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আসাদ চৌধুরী, অসহায় নারী ঐক্যের সভানেত্রী ঝুমুর বেগম উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর